কারাগারে গুরুতর অসুস্থ রিজভী : আঞ্জুমান


প্রকাশিত: ০৮:০৮ এএম, ০৬ অক্টোবর ২০১৫

কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন তার স্ত্রী আঞ্জুমান আরা আইভী। তিনি জানান ডায়াবেটিক, হার্ট, কিডনি ও পাকস্থলিসহ নানা সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন তিনি।

মঙ্গলবার গণমাধ্যমকে আঞ্জুমান আরা আইভী জানান, ৩০ জানুয়ারী থেকে টানা আট মাসের অধিক সময় ধরে কারাগারে বন্দী থাকায় শারীরীক এসব জটিলতা এখন প্রকট আকার ধারণ করেছে।

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে চিকিৎসাধীন রিজভীকে জামিন দিয়ে দ্রুত উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর দাবি জানিয়েছেন স্ত্রী আঞ্জুমান আরা।

জানা গেছে, গত ৩০ জানুয়ারি রাতে গ্রেফতার হন রুহুল কবির রিজভী। গ্রেফতার হওয়ার পর একের পর এক মামলায় তাকে রিমান্ডে নেয় পুলিশ। ৩৫ দিন রিমান্ডে থাকায় অবস্থায়ই অসুস্থ হয়ে পড়েন তিনি।

রিজভী আহমেদের স্ত্রীর আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট চিকিৎসার নির্দেশ দিলে গত ২২ আগস্ট কাশিমপুর কারাগার থেকে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে স্থানান্তর করা হয়।

তিনি জানান, প্রায় ১৫ বছর আগে তার একটি গুলি অপসারণ করতে অস্ত্রোপচার করতে হয়। ওই সময় তার নাড়িভুড়ি অনেকটা কেটে ফেলতে হয়। এরপর থেকে তিনি স্বাভাবিক সব খাবার খেতে পারেন না। ওই গুলির কারণে তাকে খুঁড়িয়ে হাঁটতে হয়। এছাড়াও বিগত জোট সরকারের আমলে গাড়ি দুর্ঘটনায় তার একটি হাত ও পা ভেঙে যায়। অস্ত্রোপচার করার পরও তার পা পুরোপুরো স্বাভাবিক হয়নি। কিডনি ও প্রোস্টেট গ্লান্ডের সমস্যার কারণে ইদানিং রিজভীর প্রস্রাবে খুব সমস্যা হচ্ছে। অর্ধেক প্রস্রাব হয়ে আটকে থাকছে। এতে প্রচণ্ড ব্যথায় রাতে ঘুমাতে পারছেন না তিনি।

তার স্ত্রী আরজুমান আরা আইভী জানান, তার পায়ের অস্ত্রোপাচার ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে হয়। সেখানে তার নিয়মিত চেকআপ করাতে হয়। কিন্তু দীর্ঘদিন সেই চেকআপও করাতে পারেননি রিজভী আহমেদ।

তিনি আরো জানান রিজভী আহমেদকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য  চিকিৎসক পরামর্শ দিয়েছেন বিধায় তাকে জামিনে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন।

এমএম/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।