আমিরাত সফরে ফটোসেশন ছাড়া সফলতা নেই : ফখরুল


প্রকাশিত: ০১:১৭ পিএম, ২৮ অক্টোবর ২০১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সফরে ফটোসেশন ছাড়া কোনো সফলতা নেই বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘২৮ অক্টোবর: ট্র্যাজেডি ২০০৬ রুখে দাঁড়াও আওয়ামী জাহেলিয়াত’ শীর্ষক এক আলোচনা সভায় মির্জা ফখরুল এ কথা বলেন।

তিনি বলেন, ওই সফর ফেল। শুধু ফটোসেশন হয়েছে। কারণ, এই সফরে বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার ব্যাপারে কোনো চুক্তি হয়নি। নারী গৃহকর্মী নেওয়ার ব্যাপারে যে চুক্তির কথা বলা হচ্ছে তা আগে থেকেই ছিল।

মির্জা ফখরুল বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর একটি কালো দিন। ওই দিন থেকেই বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষের শক্তিকে ধ্বংস করে তাঁবেদার সরকার প্রতিষ্ঠার ষড়যন্ত্র শুরু হয়। এরই অংশ হিসেবে পরবর্তীকালে এক-এগারোর সৃষ্টি হয়।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চায়। কিন্তু বিশ্ব রাজনীতির প্রেক্ষাপটের কারণে তারা তা সরাসরি ঘোষণা না দিয়ে সবগুলো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করতে চায়। এর মাধ্যমে আইনগতভাবে তারা সবকিছু নিয়ন্ত্রণে নিতে চায়। এর অংশ হিসেবে সম্প্রচার নীতিমালা ও বিচারপতিদের অভিশংসনে আইন করা হয়েছে বলে দাবি করেন তিনি।

জাগপার সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।