দেশে অস্থিতিশীলতা সৃষ্টির ষড়যন্ত্র চলছে : মেনন


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ০৩ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

সম্প্রতি দুই যুদ্ধাপরাধীর বিচারের রায়কে কেন্দ্র করে দেশে অস্থিতিশীলতা সৃষ্টির ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

শনিবার রাজধানীর সিরডাপ সম্মেলন কেন্দ্রে আয়োজিত মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী অনুষ্ঠানে এ অভিযোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, সাধারণ মানুষের জীবনকে নির্বিঘ্ন করা সকল রাজনৈতিক দলেরই দায়িত্ব। এটি কেবল সরকারের একার দায়িত্ব নয়। এবছরের শুরুতে দেশে সহিংসতা সৃষ্টির মাধ্যমে যে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা হয়েছিলো, সরকার অত্যন্ত দৃঢ় হাতে তা দমন করেছে। দুই বিদেশি নাগরিক হত্যা তারই ধারাবাহিকতা। সম্প্রতি যুদ্ধাপরাধীর বিচারের রায়কে কেন্দ্র করেই দেশে পুনরায় অস্থিতিশীলতা সৃষ্টির ষড়যন্ত্র হচ্ছে।

মহাত্মা গান্ধীর ১৪৬তম জন্মজয়ন্তী ও আন্তর্জাতিক অহিংসা দিবস উপলক্ষে গান্ধী আশ্রম ট্রাস্ট ‘গান্ধী দর্শনের নিরীখে মানবাধিকার’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

বিশিষ্ট অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সুলতানা কামাল। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশে ইউরোপিয়ান ইউনিয়নের অ্যামবাসাডর পিয়েরে মায়াদোন, ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি নিনাদ এস দেশপান্ডে, সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ এবং গান্ধী আশ্রম ট্রাস্টের সম্পাদক ঝর্ণাধারা রায় চৌধুরী।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।