সিজার হত্যায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে : সুরঞ্জিত


প্রকাশিত: ০৯:৩৬ এএম, ০২ অক্টোবর ২০১৫

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন ইতালিয়ান নাগরিক তাভেল সিজার হত্যাকাণ্ড বাংলাদেশের ভাবমূর্তি বিদেশিদের কাছে ক্ষুণ্ন করেছে। তবে তিনি এই হত্যাকাণ্ডে আন্তর্জাতিক জঙ্গিবাদের কোনো সম্পৃক্ততা নেই বলে মন্তব্য করেছেন।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টারস ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। ‘জাতিসংঘের চ্যাম্পিয়ন অব দ্য আর্থ এবং আইসিটি টেকসই উন্নয়ন’ পুরস্কার প্রাপ্তিসহ বাংলাদেশ উন্নয়ন ও বিশ্ব দরবারে মর্যাদা সমুন্নত করতে জননেত্রী শেখ হাসিনার অবদান’’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

সুরঞ্জিত বলেন, যে যাই বলুক, কূটনৈতিক পাড়ায় এমন একটি হত্যাকাণ্ড হয়েছে, এ নিয়ে প্রশ্ন উঠতেই পারে। নিরাপত্তা নিয়ে আরো সতর্ক হওয়া উচিত ছিল।

তিনি বলেন, অনেকে এই হত্যাকাণ্ডের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গিবাদকে জড়ানোর ষড়ন্ত্র করছেন। আমি মনে করি, আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস’র সঙ্গে এর কোনো সম্পৃক্ততা নেই। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতালীয় কূটনৈতিকও এ ব্যাপারে একমত হয়েছেন। মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে বলেন, মেডিকেলে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে এমন তথ্য থাকলে তা উপস্থাপন করেন।  

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনার বিষয়ে সুরঞ্জিত বলেন, প্রধানমন্ত্রী জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ান অব দ্য আর্থ’ পাওয়া জাতির জন্য গর্বের। দলমত নিবির্শেষে তাকে (প্রধানমন্ত্রীকে) সম্মান জানাতে জনগণকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান তিনি।

সংগঠনের উপদেষ্টা জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

এএসএস/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।