ওমর সিরাজের মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্তের দাবি বিএনপির


প্রকাশিত: ০৯:২৬ এএম, ০২ অক্টোবর ২০১৫

আইনপ্রয়োগকারী সংস্থার হেফাজতে ইউজিসির সহকারী পরিচালক ওমর সিরাজের মৃত্যুর ঘটনায় নিন্দা জানিয়ে এর বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বিএনপি।

শুক্রবার দুপুরে নয়াপল্টন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির  মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।

এসময় তিনি বলেন, আইনি হেফাজতে থাকা অবস্থায় কারো মৃত্যু মেনে নেওয়া যায় না। এটা কারো কাম্য নয়। এসব ঘটনা বাংলাদেশের মানবাধিকারের ইনডেক্সকে আরো নিচে নিয়ে যাবে। আমরা এটা সমর্থন করি না। এই হেফাজতে মৃত্যুর নিন্দা জানাই। এজন্য বিচার বিভাগীয় তদন্ত হওয়া উচিত।

মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করে রিপন বলেন, মেডিকেলের ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের আন্দোলন ন্যায়সঙ্গত। আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের প্রতি সদয় আচরণ করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান রিপন। একই সঙ্গে স্মরণ করিয়ে দেন এই বয়সী ছেলেমেয়ে তাদের (আইন প্রয়োগকারী সংস্থার সদস্য) পরিবারেও রয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ক্যাপ্টেন (অব.) সুজা উদ্দিনসহ তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা মোস্তফিজুর রহমান বাবুল ও খোরশোদ মিয়া আলম প্রমুখ উপস্থিত ছিলেন।  

এমএম/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।