অশুভ শক্তি অপতৎপরতা শুরু করেছে : সেতুমন্ত্রী


প্রকাশিত: ০৯:৫০ এএম, ০১ অক্টোবর ২০১৫

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশ-বিদেশি একটি অশুভ শক্তি দেশের উন্নয়নের বিরুদ্ধে অপতৎপরতা শুরু করেছে। বৃহস্পতিবার  বেলা পৌনে একটায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি)  ছাত্রলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’পুরস্কার নিচ্ছেন, জাতিসংঘে বারাক ওবামার সঙ্গে কো-চেয়ার করছেন, একই সারিতে আমরা আমাদের প্রধানমন্ত্রীকে দেখে গর্ববোধ করছি, ঠিক তখনি দেশ বিদেশি একটি অশুভ শক্তি এদেশের উন্নয়নের বিরুদ্ধে অপতৎপরতা শুরু করেছে। নতুবা কোন অজানা অজুহাতে অস্ট্রেলিয়া তাদের পূর্বনির্ধারিত দেশ সফর স্থগিত করেছে।

মন্ত্রী বলেন, ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর স্থগিত করা, গুলশানের মতো অভিজাত এলাকায় বিদেশি নাগরিক সিজারকে হত্যা আর বিভিন্ন দূতাবাস থেকে স্ব স্ব দেশের নাগরিকদের নিরাপদে চলার নিদের্শ দেয়া কোন দিকে ইঙ্গিত করে। হঠাৎ করে এদেশে নিরাপত্তা নিয়ে কেন এতো প্রশ্ন? এটা কি সে শক্তি, যারা ৯৮ সালে বাংলাদেশে মিনি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া নিয়ে অপতৎপরতা করেছিল।

তিনি বলেন, রাজনীতির খেলা এখন ক্রিকেটেও শুরু হয়েছে। কিন্তু দেশের বিরুদ্ধে এ অশুভ চক্রান্ত কখনো মেনে নেয়া হবে না। রাজনীতির খেলা ক্রিকেটে চলবে না। এদেশের ক্রিকেটপ্রেমী মানুষের মনে আঘাত দিতে একটি অশুভ শক্তি দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ বর্তমান পরিস্থিতি খুবই চ্যালেঞ্জিং। এ মুহূর্তে নেতাকর্মীদেরকে ধৈর্য্যরে সঙ্গে ঠান্ডা মাথায় দায়িত্ব পালন করতে  হবে। অযথা দায়িত্ব জ্ঞানহীন অযৌক্তিক কথাবার্তা বলা থেকে বিরত থাকতে হবে। বিষয়গুলো মাথায় রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সবাইকেই ঐক্যবদ্ধভাবে এ অপশক্তিকে রুখতে হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমাদের অনুধাবন করতে হবে বঙ্গবন্ধু কেমন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, ত্রিশ লাখ মানুষ কেন তাদের রক্ত দিয়েছেন। সে স্বপ্ন এবং উদ্দেশ্য বাস্তবায়নে তোমাদের কাজ করতে হবে।’

তিনি বলেন, ‘তোমাদের শুধু ছাত্রলীগের ইতিহাস স্মরণ করলে চলবেনা বরং তোমাদের ছাত্রলীগের সে সোনালী ঐতিহ্য অনুসরণ করতে হবে।’

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের সঞ্চালনায়  সভায় আরো বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম, ঢাবি সভাপতি আবিদ আল  হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।  

এমএইচ/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।