কালীগঞ্জে শহীদ ময়েজউদ্দিন স্মরণে আলোচনা ও মিলাদ


প্রকাশিত: ০৮:০৩ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির বাবা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত সাবেক সাংসদ শহীদ ময়েজউদ্দিন আহমেদের ৩১তম শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুর্বাটি একতা যুব সংঘ প্রাঙ্গনে পৌর এলাকার ১নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. আরমান আকন্দের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ।

উপজেলা আওয়ামী লীগ সদস্য আবুল হাসেম ভূঁইয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশরাফী মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ ও আব্দুল আজিজ আকন্দ, সদস্য আসাদুজ্জামান বাচ্চু প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর স্বৈরাচার বিরোধী আন্দোলনে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সারাদেশে ২২ দল হরতাল আহ্বান করেন। এর সমর্থনে মিছিলে নেতৃত্ব দেয়ার সময় গাজীপুরের কালীগঞ্জ থানার কাছে কতিপয় সন্ত্রাসীরা তার ওপর হামলা চালান। এতে ঘটনাস্থলেই তিনি শাহাদৎবরণ করেন। ১৯৩০ সালের ১৭ মার্চ শহীদ ময়েজউদ্দিন আহমেদ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বড়হরা গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ছুরত আলী ও মাতা শহর বানু। আলোচনা শেষে শহীদ ময়েজউদ্দিনের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মিলাদ ও দোয়া করা হয়েছে।

আব্দুর রহমান আরমান/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।