মা ছেলের অপেক্ষার অবসান


প্রকাশিত: ০৩:৫৬ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৫

চার বছর পর মাকে কাছে পেলেন তারেক রহমান। ২০১১ সালের পর লন্ডনে আবারো সাক্ষাৎ হলো মা-ছেলের। কিন্তু তখন জীবিত ছিলেন মায়ের দুই সন্তানই আর এখন একা তারেক রহমান। মালয়েশিয়ায় মারা যাওয়ার পর ছোট ভাই আরাফাত রহমান কোকোর সঙ্গে শেষ সাক্ষাতও হয়নি তার।

তাই দীর্ঘদিন পর মাকে কাছে পাওয়ায় আবেগাপ্লুত হন তিনি। খুশিতে মা খালেদা জিয়াকে পাশে বসিয়ে নিজেই গাড়ি চালিয়ে এয়ারপোর্ট থেকে বাসায় নিয়ে যান তারেক রহমান। বিএনপির ফেসবুক পেজে প্রকাশিত হয়েছে মা-ছেলের এই ছবি।

বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়া বুধবার বাংলাদেশ সময় সোয়া ১২টায় লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছান। সে সময় দলটির বিপুল সংখ্যক নেতাকর্মী ফুল দিয়ে স্বাগত জানান বিএনপি চেয়ারপারসনকে। এ সময় স্লোগানে স্লোগানে তারা খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। খালেদা জিয়াও গাড়ির ভেতর থেকে হাত নেড়ে তাদের অভিনন্দন জানান।
এরপর ১২ টা ৫০ মিনিটে তিনি হিথ্রো বিমানবন্দর থেকে বের হন বলে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার একান্ত সচিব আব্দুস সাত্তার ও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।


দলীয় সূত্রে জানা যায়, ব্যক্তিগত এ সফরে খালেদা জিয়া চোখের চিকিৎসা করাবেন। এ জন্য লন্ডনের একটি হাসপাতালে পুত্রবধূ ডা. জোবায়দা রহমান আগে থেকেই অ্যাপয়েন্টমেন্ট নিয়ে রেখেছেন। দীর্ঘ ৪ বছর পর বড় ছেলে তারেক রহমান, ছেলের বউ জোবায়দা রহমান, নাতনি জাইমা রহমানের সঙ্গে একান্তে সময় কাটাবেন তিনি। এছাড়া দীর্ঘ আট বছর পরে সপরিবারে ঈদ উদযাপন করবেন খালেদা জিয়া।

এর আগে লন্ডনের উদ্দেশ্যে মঙ্গলবার রাত পৌনে দশটার দিকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৫ ফ্লাইটে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন খালেদা জিয়া।

এসএইচএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।