খালেদাকে রাজনীতি থেকে বিদায় করার কথা বলেছি : ইনু


প্রকাশিত: ১০:০৫ এএম, ০৯ জুলাই ২০১৪

পৃথিবী থেকে খালেদা জিয়াকে সরানোর কথা বলিনি, তাকে রাজনীতি থেকে বিদায় করার কথা বলেছিলেন বলে উল্লেখ করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি এখনও প্রকাশ্যে বলছি- জামায়াত, হেফাজত, জঙ্গিবাদ এবং যুদ্ধাপরাধীদের পাশে নিয়ে যদি রাজনীতি করেন, তাহলে বাংলার জনগণ আপনাকে (খালেদা জিয়া) রাজনীতি থেকে বিদায় জানাবে।’

খালেদা জিয়া এবং বিএনপি নেতারাই বরং রাজনৈতিক প্রতিপক্ষকে পৃথিবী থেকে বিদায় জানানোর রাজনীতি করেন দাবি করে ইনু বলেন, তারা মিথ্যাচার, ষড়যন্ত্র, চক্রান্ত, আর প্রতিপক্ষকে হত্যা করে ক্ষমতা দখলে পারদর্শী।

খালেদা নিজেই নিজেকে রাজনীতি থেকে মাইনাস করার কাজ করছেন মন্তব্য করে ইনু বলেন, উনার ভুল রাজনীতি, চক্রান্তের রাজনীতি, ষড়যন্ত্রের রাজনীতি এমন জায়গায় পৌঁছেছে যে, উনি গণতন্ত্রের ক্লাবে থাকার যোগ্যতা হারিয়ে ফেলছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, ডিসিরা প্রতিবারই তাদের অভিজ্ঞতার ভিত্তিতে কিছু প্রস্তাব করেন, এবারও তারা প্রস্তাব করেছেন। পত্রিকার ডিক্লারেশন বাতিলের ক্ষমতা ডিসিদের হাতে দেওয়ার বিষয়ে এই মুহূর্তে ওই আইন নিয়ে তথ্য মন্ত্রণালয় কোনো আলোচনা করছে না।

এ বিষয়ে সরকারের নীতিগত সিদ্ধান্ত কী- জানতে চাইলে তিনি বলেন, ‘বিষয়টি আমরা পরে চিন্তা করে দেখব। এই মুহূর্তে আমরা প্রেস অ্যান্ড পাবলিকেশন অ্যাক্ট নিয়ে মাথা ঘামাচ্ছি না, কোনো আলোচনা করছি না।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।