আইন-শৃংঙ্খলা বাহিনী বিরোধীদল দমনেই বেশি উৎসাহী


প্রকাশিত: ০২:১১ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

বর্তমানে আইন-শৃংঙ্খলা বাহিনী চোর ডাকাত ধরার চেয়ে বিরোধীদল দমনে বেশি উৎসাহী বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে মাওলানা ভাসানী ফাউন্ডেশন ইউএসও এবং অ্যার্ডন পাবলিকেশের উদ্যোগ ড.আনিসুজ্জাম চৌধুরী সম্পাদিত `মাওলানা ভাসানী: লিডার অফ দ্যা টলিং মেসেজ` গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

জাফরুল্লাহ বলেন, বর্তমানে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতিতে এমন এক অবস্থা বিরাজ করেছে পুলিশবাহিনী মনে করে চোর ডাকাত ধরলে কত টাকাই আর ইনকাম করবো এরচেয়ে বিরোধীদলকে দমন করলে তারচেয়ে বেশি টাকা পাবো।

তিনি বলেন, দেশের ৫ কোটি মানুষের সমর্থন নিয়েও বিএনপি নড়তে বসতে পাড়ছেনা অথচ ছাত্ররা শান্তিপূর্ণ আন্দোলন করে দেশের মানুষকে দেখিয়ে দিলো।

আলচনায় অংশ নিয়ে সাংবাদিক মাহফুজ উল্লাহ বলেন, আজকে বিশ্ব আন্তর্জাতিক গণতন্ত্র দিবস পালিত হলেও সরকার এটিকে সরকারিভাবে পালন করতে পারছে না কারণ এটি পালন করতে গেলে যা উঠে আসবে তা আজকের বাংলাদেশে অনুপস্থিত।

মাওলানা হামিদ খান ভাসানীর স্মৃতিচারণ করে তিনি বলেন, বাংলাদেশে শিক্ষা বিস্তারে ভাসানীর যে আগ্রহ ছিলো তা বাংলাদেশের কোনো রাজনীতিকদের মধ্যে আমি দেখি নাই।

বাংলাদেশের নতুন প্রজন্মের কাছে ভাসানীকে লুকিয়ে রাখা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, অত্যন্ত দুঃখের বিষয় যে পাঠ্যপুস্তকে সুচিত্রা সেনের জীবনী পড়ানো হয় অথচ ভাসানীর জীবনী বাদ দেওয়া হয়েছে।

প্রফেসর এমিরিটাস ড. সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে  আরো উপস্থিত ছিলেন সাংবাদিক নরুল কবির, ফাউন্ডেশনের সভাপতি শামসুল আরেফীন, প্রকাশক এবং প্রধান নির্বাহী সৈয়দ জাকির হোসেন প্রমুখ।

আএসএস/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।