ডেঙ্গু নিয়ে রাজনীতি নয় : নাসিম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০৬ আগস্ট ২০১৯

ডেঙ্গু নিয়ে কোনো রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলে আইডিয়াল স্কুলের সামনে কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত ৩ দিনের ডেঙ্গু বিরোধী প্রচারণা ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, ‘ডেঙ্গু নিয়ে কোনো রাজনীতি নয়। এটা মোকাবিলা করাই এখন সবচেয়ে বড় কাজ। সরকার ও বিভিন্ন রাজনৈতিক দল সেই কাজটি করে চলেছে। নিজের বাড়ির আশপাশসহ সবখানে পরিষ্কার-পরিচ্ছন্ন রেখে এডিস মশার বংশ বিস্তার রোধে সবাইকে এগিয়ে আসতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা সবাই মিলে দেশকে জঙ্গিমুক্ত করেছি, বন্যাও মোকাবিলা করে সফল হয়েছি। তারই ধারাবাহিকতায় নতুন প্রকোপ ডেঙ্গু মোকাবিলায় সফল হবো।’

নাসিম বলেন, তার আহ্বানে সাড়া দিয়ে সব শ্রেণী-পেশার মানুষ ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা তৈরিতে কাজ করছে। বিশেষ করে ডাক্তার ও নার্সরা ডেঙ্গু মোকাবিলায় নিজেদের নিয়োজিত করে অক্লান্ত পরিশ্রম করছেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার প্রমুখ।

এইউএ/এমএসএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।