ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে খালেদার বিরুদ্ধে মামলা


প্রকাশিত: ০৪:৫০ এএম, ২১ অক্টোবর ২০১৪

ধর্মীয় উস্কানি ও বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃষ্টির লক্ষ্যে বক্তব্য দেওয়ার অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নালিশী মামলা করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে মঙ্গলবার তিনি এ মামলাটি দায়ের করেন। মামলার গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানি সকাল ১১টায় হবে বলে জানিয়েছে আদালত। এ মামলায় চারজনকে সাক্ষী করা হয়েছে।

মামলার এজহার থেকে জানা যায়, বেগম খালেদা জিয়া রাজধানীর শাহবাগ থানার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ১৪ গত অক্টোবর হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় তিনি বাংলাদেশ আওয়ামী লীগ সম্বন্ধে নানা কটূক্তিপূর্ণ সমালোচনা করেন। বক্তৃতার একপর্যায়ে তিনি বলেন, ‘আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্মনিরপেক্ষতার মুখোশ পরা এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।’

ধর্মীয় উস্কানি ও বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃষ্টির লক্ষ্যে বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে নালিশী মামলা করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।