জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না : সংস্কৃতিমন্ত্রী


প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না বলে জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বৃহস্পতিবার নীলফামারীর সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে এমন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জিয়াউর রহমান ছিলেন মুক্তিযুদ্ধে অনুপ্রবেশকারী। কারণ তিনি বঙ্গবন্ধুর হত্যার আত্মস্বীকৃত খুনীদের রক্ষার জন্য সংসদে ইনডেমিনিটি বিল পাস করেছেন। কুখ্যাত রাজাকার গোলাম আজমকে বিদেশ থেকে দেশের মাটিতে এনে প্রতিষ্ঠিত করেছেন,তাদের জামায়াতে ইসলামীর রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন। একজন প্রকৃত মুক্তিযোদ্ধা কখনও এ কাজ করতে পারেন না।  

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বিএনপি জামায়াতকে ইঙ্গিত করে বলেন,  এরা পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের পায়তারা করেছিল। জঙ্গী সংগঠন তৈরি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ২১ বার হত্যার অপচেষ্টা চালিয়েছিল। শুধু তাই নয় প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কেও যুক্তরাষ্ট্রে হত্যার পরিকল্পনা করে। কিন্তু তাদের সে পরিকল্পনা সফল হয়নি।

সংস্কৃতিমন্ত্রী আরো বলেন, জামায়াতে ইসলামী আমাদের ইসলাম ধর্ম নিয়ে রাজনীতি করছে। ধর্মের নামে তারা দেশের সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। বিএনপি-জামায়াত এখন দেশ ধ্বংসের রাজনীতিতে মেতে উঠেছে। আর  জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের ধ্বংসের হাত থেকে দেশকে রক্ষা করছেন।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. সাফিয়ার রহমান সাফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিবহন শ্রমিক নেতা আখতার হোসেন বাদল,  পৌর আওয়ামী লীগের নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, রেলওয়ে শ্রমিক লীগ নেতা মোখছেদুল মোমিন প্রমূখ।

জাহেদুল ইসলাম /এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।