বেতন বৃদ্ধি করে ব্রিটিশরা থাকতে পারেনি হাসিনাও পারবে না : খোকন


প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেতন বৃদ্ধি করেছেন কিন্তু লাভ হবে না। বেতন বৃদ্ধি করে ব্রিটিশরা ক্ষমতায় থাকতে পারেনি আপনিও পারবেন না।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দল আয়োজিত তারেক রহমানের অষ্টম কারামুক্তি দিবস উপলক্ষে ‘জাতীয় রাজনীতিতে তারেক রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার মাহবুব বলেন, দেশে আজ আওয়ামী লীগের নেতা কর্মীর সংখ্যা শূন্যের কোঠায়। বর্তমানে গ্রাম ও ইউনিয়ন পর্যায়ে কিছু নেতাকর্মী রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজি করাই যাদের কাজ। তিনি মনে করেন, সরকারেও আজ আওয়ামী লীগ নেই। ইনু-মিনু দিয়ে আওয়ামী লীগ চলতে পারে না।

সরকারকে চ্যালেঞ্জ দিয়ে বিএনপির এই আইনজীবী নেতা বলেন, আপনি (শেখ হাসিনা) পৃথিবীর যে জরিপ পরিচালনা করেন না কেন দেখতে পাবেন দেশের ৮০ শতাংশ জনগণ আপনার সরকারকে পছন্দ করে না।

হামলা মামলা নিয়ে বিএনপিকে দমন করা যাবে না মন্তব্য করে তিনি আরো বলেন, মামলা দিয়ে বিএনপির নেতা কর্মীদের জর্জরিত করলেও তাতে বিএনপির নেতাকর্মীদের কিছুই হয়নি বরং উজ্জেবিত হয়েছে।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মাদ নুরুল আফসার বাহাদুরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন প্রমুখ।

এমএম/এএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।