আইনের মারপ্যাচে মান্নানকে আটক রাখা হয়েছে


প্রকাশিত: ০৮:২১ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৫

সরকার আইনের মারপ্যাচে গাজীপুরের মেয়র মান্নানকে আটক করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ্।

শনিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি মনে করেন, গাজীপুর যেহেতু ঢাকার কাছে এমন একজন জনপ্রিয় নেতাকে বাহিরে থাকলে আন্দোলনের ঢেউ লাগবে। সরকার পতনের ভয়ে তাকে গ্রেফতার করে রাখা হয়েছে।  

কোনো প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি না করে তার মুক্তির দাবি জানান বিএনপির এই নেতা।

হান্নান শাহ বলেন,  সারা বাংলাদেশে মেয়রদেরকে বিভিন্ন অজুহাতে সরিয়ে দিচ্ছে। বর্তমান সরকার গণতান্ত্রিক কোনো প্রতিষ্ঠানকে কাজ করতে দিচ্ছে না। ক্ষমতার অপব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে গাজীপুর সিটি করের্পারেশনের মেয়র অধ্যাপক আব্দুল মান্নানকে জেলে রেখেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হান্নান শাহ বলেন, মেয়র মান্নানের মুক্তির জন্য আইনি সহয়তা দিচ্ছি। কেন্দ্র বসে নেই। বিএনপি চেয়ারপারসন দলের আইনজীবীদের মেয়র মান্নানকে আইনি সহয়তা দেয়ার জন্য তাগাদা দিচ্ছেন। এবং  নিয়মিত খোজঁখবর রাখছেন।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন বলেন, নির্বাচিত কোনো জনপ্রতিনিধি দেখলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাথা খারাপ হয়ে যায়। কারণ তিনি ও সংসদের কেউ জনগণের ভোটে নির্বাচিত হয় নাই। মেয়র মান্নান বিপুল ভোটে নির্বাচিত হওয়ার অপরাধে শেখ হাসিনা তাকে  মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে জেলে রেখেছেন।

মেয়র অধ্যাপক এম এ মান্নানের স্ত্রী সাজেদা মান্নান  লিখিত বক্তব্য বলেন, বর্তমানে বিরোধী দলের জনপ্রতিনিধিরা সরকারের টার্গেটে পরিণত হয়েছে। তাদের উপর চলছে দলন-নিপীড়ন ও অন্যায় ভাবে বহিস্কারের খড়গ।   এরই ধারাবাহিকতায় অগণতান্ত্রিক ও অনির্বাচিত সরকার গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও জনগণের রায়কে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে গাজীপুরের সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানের নামে ১১ টি মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করেছে।

সংবাদ সম্মেলনে, নির্বাহী কমিটির সদস্য হুমায়ন কবির, গাজীপুর বারের সভাপতি ড. শহিদুজ্জামানসহ গাজীপুর জেলার বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।