অসৎ ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়াচ্ছে : ওয়ার্কার্স পার্টি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ০৬ মে ২০১৯

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক অবিলম্বে খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির লাগাম টেনে ধরার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, বরাবরের মতো এবারও অসৎ সিন্ডিকেট ব্যবসায়ীরা যথেচ্ছ মূল্য বৃদ্ধি ঘটিয়ে চলেছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও কেউ নেই।

সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। সাইফুল হক বলেন, রোজার আগেই খাদ্য সামগ্রীসহ নিত্য প্রয়োজনীয় প্রায় প্রতিটি জিনিসের দাম বাড়ানো হচ্ছে। রোজার শুরুতেই লাগামহীন এই দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। দাম বৃদ্ধি না হওয়ার ব্যাপারে মন্ত্রীরা জনগণকে আশ্বাস দিতে চাইলেও তা বিশেষ কোনো কাজে আসছে না। ইফতারি উপকরণ, মাছ, শাক-সবজিসহ প্রতিটি পণ্যের অযৌক্তিকভাবে দাম বৃদ্ধি করা হচ্ছে। বাজার মনিটরিং ব্যবস্থা বলতে বাস্তবে কিছুই নেই।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের এই লাগামহীন ঊর্ধ্বগতির কারণে স্বল্প আয়ের সাধারণ মানুষের দুর্ভোগ আরও বাড়ছে। গরিব পরিবারগুলোর দুঃখ-কষ্ট ক্রমান্বয়ে বেড়েই চলেছে।

বিবৃতিতে বাজার নিয়ন্ত্রণকারী অসৎ সিন্ডিকেটগুলো ভেঙে দিয়ে দ্রব্যমূল্যের হ্রাস এবং বাজার নিয়ন্ত্রণে কঠোর নজরদারি চালু করার দাবি জানান তিনি। সেই সঙ্গে তিনি স্বল্প আয়ের সাধারণ মানুষের জন্য শহরে ও গ্রাম অঞ্চলে স্বল্পমূল্যে রেশনিং ব্যবস্থা চালু করারও আহ্বান জানান।

এফএইচএস/এমএসএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।