জলাবদ্ধতার জন্য মন্ত্রীরা দায়ী : হান্নান শাহ


প্রকাশিত: ১০:০৯ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৫

এক ঘণ্টার বৃষ্টিতে রাজধানীতে সৃষ্ট জলবদ্ধতার জন্য বর্তমান সরকারের মন্ত্রীদের দায়ী করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার (অব.) আ স ম হান্নান শাহ।

বুধবার  দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘রাজধানী ঢাকা শহরে যেসব মন্ত্রী দায়িত্বে আছেন তাদের গাফিলতির কারণে গতকাল রাজধানী ডুবে গিয়েছিল। সেইদিন আর বেশি দূরে নয়, যেদিন আওয়ামী লীগও ডুবে যাবে। বিএনপি যদি রাজপথে ১০ শতাংশ জনগণও নামাতে পারে তাহলে এরপর দিন আওয়ামী লীগ সরকারের আর কোনো অস্তিত্ব থাকবে না।’

হান্নান শাহ বলেন, ‘বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার একটি ব্যর্থ সরকার। তাই আওয়ামী লীগ সরকার যত তাড়াতাড়ি পদত্যাগ করবে ততই তাদের জন্য মঙ্গল। অন্যথায় তারা পালানোর পথ খুঁজে পাবে না।’

বিএনপির এই নেতা আরো বলেন, ‘১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মারা যাওয়ার পর তার জানাজায় একটি মানুষ খুঁজে পাওয়া যায়নি। অথচ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর জানাজায় লাখো মানুষের ঢল নেমেছিল। এরই মধ্যে দিয়ে প্রমাণ হয়েছে জনগণ আওয়ামী লীগ নাকি বিএনপিকে চায়’।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সম্পর্কে হান্নান শাহ বলেন, নারীদের প্রতি এরশাদের বিশেষ দুর্বলতা আছে। তবে সবাই তাকে বিশ্ব বেহায়া বলে  আখ্যায়িত করে। কিন্তু এরশাদ আমার বন্ধু। সেক্ষেত্রে আমিও মনে হয় একটু বেহায়া।’

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এসএম সোহরাব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ প্রমুখ।

এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।