নয়াপল্টনে বিএনপির অফিসে গোলাগুলি, আটক ৭


প্রকাশিত: ০২:৫৬ এএম, ১৮ অক্টোবর ২০১৪

ঢাকা মহানগর বিএনপির অফিসে (ভাসানী ভবন) দু’পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। মহানগরের ক্যান্টনমেন্ট থানা বিএনপির ১৫ নম্বর ওয়ার্ড কমিটি গঠন নিয়ে সৃষ্ট বিরোধে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ গোলাগুলি হয়।

কমিটি গঠন নিয়ে বসা বৈঠকে দু’পক্ষ হাতাহাতিতে জড়িয়ে পড়লে কিল-ঘুসিতে আহত হন অন্তত ১৫ নেতাকর্মী। এ সময় সেখানে চেয়ার ও কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করা হয়।

মহানগর বিএনপির ওই অফিসে ক্যান্টনমেন্ট থানার ১৫ নম্বর ওয়ার্ড কমিটি গঠন নিয়ে স্থানীয় নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন মহানগরের দায়িত্বপ্রাপ্তরা। এ সময় ক্যান্টনমেন্ট থানার বর্তমান সাধারণ সম্পাদক লিয়াকত হোসেনের গ্রুপের সঙ্গে রশিদ গ্রুপের লোকজনের কথা কাটাকাটি হয়। প্রথমে কিল-ঘুষি এবং পরে চেয়ার ও আসবাবপত্র ভাঙচুরের ঘটনা ঘটে। একপর্যায়ে কয়েক রাউন্ড গুলির ঘটনা ঘটে।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নূরুন্নবীসহ আরও ছয়জনকে আটক করে পল্টন থানায় নিয়ে যায়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন নবগঠিত মহানগর কমিটির সদস্য এস এম জিলানী ও ইউনূস মৃধা।

মহানগর বিএনপির সদস্য ও খিলগাঁও থানা বিএনপির সভাপতি ইউনূস মৃধা ঘটনা সম্পর্কে বলেন, ক্যান্টনমেন্ট থানার ১৫ নম্বর ওয়ার্ড কমিটি গঠনে বৈঠক চলছিল। সেখানে উপস্থিত নেতাদের মধ্যে ৩৩ জনের বক্তব্য আমরা শুনেছি। হঠাৎ করে কয়েকজন সেখানে ঢুকে ঝামেলা শুরু করে। অবস্থা বেগতিক দেখে বৈঠক মুলতবি ঘোষণা করে আমারা চলে আসি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।