আইন নয়, আন্দোলনে আশাবাদী আমি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ০৭ এপ্রিল ২০১৯

আইনিভাবে নয় আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের পক্ষ থেকে আয়োজিত গণঅনশন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মওদুদ বলেন, ১৩ মাস ধরে বেগম খালেদা জিয়া কারাগারে আছেন। যে মিথ্যা মামলায় তাকে সাজা দেয়া হয়েছে, তারপরও গতানুগতিকভাবে অন্য যেকোনো নাগরিকের জন্য সেভাবে আইন প্রয়োগ করা হতো, তাহলে ৭/১০ দিনের মধ্যে তার জামিনে মুক্ত হওয়া কথা ছিল। কিন্তু হয় নাই। এর কারণ হলো, আমাদের আপ্রাণ প্রচেষ্টা থাকা সত্ত্বেও এবং মাঠে-ময়দানে দাবি-আন্দোলন থাকা সত্ত্বেও আমরা সেটা অর্জন করতে পারি নাই।

তিনি বলেন, পারি নাই এ কারণে যে, আদালতের প্রক্রিয়ার মধ্যে সরকারের প্রভাব। এ কারণেই বেগম খালেদা জিয়ার জামিন এখনও অর্জিত হয়নি।

মওদুদ বলেন, আমি আইনজীবী হিসেবে বলছি, আইনি প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়াকে দ্রুত মুক্ত করা সম্ভব হবে না। আন্দোলন ছাড়া এর কোনো বিকল্প নাই।

তিনি বলেন, আপনারা যদি মনে করেন, বেগম জিয়াকে আমরা মুক্ত করব, তা হলে আন্দোলনের মাধ্যমে সেটা সম্ভব। আমি আশাবাদী, বেগম জিয়া মুক্ত হবেন এবং তিনি মুক্ত হয়ে বাংলাদেশের জনগণকে ফের নেতৃত্ব দেবেন।

কেএইচ/এমএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।