রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ধর্মঘটে বাম জোটের সমর্থন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০০ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ধর্মঘটে সমর্থন জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। অবিলম্বে শ্রমিকদের দাবি মেনে নেয়ার আহ্বান জানান সরকারের কাছে।

বুধবার জোটের এক সভায় এ সমর্থনের ঘোষণা দেয়া হয়। সভায় উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, খালেকুজ্জামান, শাহ আলম, মুবিনুল হায়দার চৌধুরী, শুভ্রাংশু চক্রবর্ত্তী, সাইফুল হক, আকবর খান, জোনায়েদ সাকি, ফিরোজ আহম্মেদ, মোশারফ হোসেন নান্নু, অধ্যাপক আব্দুস সাত্তার, মোশরেফা মিশু, হামিদুল হক।

সভা শেষে দেয়া এক বিবৃতিতে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ৭২ ঘণ্টা ধর্মঘটের প্রতি সমর্থন জানিয়ে অবিলম্বে ঘোষিত মজুরি কমিশন প্রদান, বকেয়া বেতন পরিশোধ, পাটখাতে বরাদ্দ বৃদ্ধিসহ ৯ দফা দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

বিবৃতিতে নেতারা বলেন, ‘রাষ্ট্রায়ত্ত পাটকল কেন বছরের পর বছর লোকসান দিচ্ছে এর জবাব সরকারকে দিতে হবে। মাথাভারী আমলা-প্রশাসন পোষা, সময় মতো অর্থ ছাড় না করে অসময়ে পাট কেনা, পুরানো যন্ত্রপাতি নবায়ন ও আধুনিকায়ন না করাসহ নানা দুর্নীতি অনিয়মই যে লোকসানের কারণ তা বিভিন্ন সময়ে আলোচনায় আসলেও এ সমস্যা নিরসনে সরকারের কোন উদ্যোগ নেই।’

এফএইচ/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।