খালেদাকে নয় জাতীয়তাবাদী শক্তিকে শাস্তি দেয়া হচ্ছে : অলি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলে রেখে তাকে নয়, জাতীয়তাবাদী শক্তিকে শাস্তি দেয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন এলডিপির চেয়ারম্যান কর্নেল (অ.) অলি আহমেদ বীর বিক্রম।

শনিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লেবার পার্টি আয়োজিত সংহতি সমাবেশে তিনি একথা বলেন।

অলি আহমেদ বলেন, দুর্নীতির দণ্ডপ্রাপ্তরা মুক্তি পাচ্ছে। হাজার হাজার কোটি টাকা লুটকারীদের বিচার হচ্ছে না। কিন্তু বেগম খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। যিনি একটি টাকাও দুর্নীতি করে নাই। যে টাকার দুর্নীতির দায়ে তাকে জেলে রাখা হয়েছে তা তিনি দেখেনও নাই। আসলে বেগম খালেদা জিয়াকে শাস্তি দেয়া হচ্ছে না। শাস্তি দেয়া হচ্ছে জাতীয়তাবাদী শক্তিকে। কারণ জাতীয়তাবাদী শক্তি ধ্বংস হলে বর্তমান সরকার যা মনে চায় তাই করতে পারবে।

তিনি বলেন, বর্তমান স্বাধীন দেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, পুলিশ, আইন-শৃঙ্খলা বাহিনী যেভাবে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর অত্যাচার করছে এ রকম অত্যাচার পাকিস্তানি আমলে পাকিস্তানি স্বৈরাশাসকরাও করেনি।

একাদশ জাতীয় নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিল নির্বাচন সুষ্ঠু হবে, অংশগ্রহণমূলক হবে, আমরা বিশ্বাস করেছিলাম কিন্তু এ ধরনের ডাকাতি হবে এটা জানলে আমরা নির্বাচনে যেতাম না।

‘অতি উৎসাহী কিছু পুলিশ আওয়ামী লীগের কবর রচনা করছে’ মন্তব্য করে অলি বলেন, ৩০ তারিখের নির্বাচনে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনরা বিশৃঙ্খলা সৃষ্টি করার পাঁয়তারা করেছে আর আসল ভোট ডাকাতি করিয়েছে প্রশাসনকে দিয়ে।

এ সময় আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা প্রত্যেকদিন বিএনপির নামে গালিগালাজ না করলে মনে হয় তাদের রাতে ঘুম হয় না। এটা তো রাজনৈতিক কথাবার্তা না। আপনারা কী করবেন সেটা ভাবেন কারণ দেশ নিলামে উঠেছে। একাদশ নির্বাচনে সরকারি দল যে হাজার হাজার কোটি টাকা ব্যয় করেছে এটা কোথা থেকে এলো। এগুলো প্রধানমন্ত্রীর দেখা উচিত। একাদশ নির্বাচনে যারা প্রার্থী হয়েছে- যারা হাজার হাজার কোটি টাকার পাহাড় গড়েছে তারা এ টাকা কোথা থেকে পেল এর হিসাব নেয়া উচিত।

অলি বলেন, বাংলাদেশের ইতিহাসে আওয়ামী লীগ কখনও জনগণের ভোটে নির্বাচিত হতে পারে নাই। তারা কোনো না কোনো সমস্যা বাধিয়ে সরকার গঠন করেছে।

লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মুহাম্মদ সৈয়দ ইব্রাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন, এনডিপির চেয়ারম্যান ক্বারী মো. আবু তাহের, জিনফ সভাপতি লায়ন মো. আনোয়ার, শাহবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলম, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজু, এস এম ইউসুফ আলী, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, যুবদল নেতা কাদের সিদ্দিকী প্রমুখ।

কেএইচ/জেএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।