তারেকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করতে লিগ্যাল নোটিশ


প্রকাশিত: ০৬:৪৪ এএম, ১৪ অক্টোবর ২০১৪

জিয়াউর রহমানকে বাংলাদেশের ‘প্রথম রাষ্ট্রপতি’ হিসেবে মন্তব্য করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করতে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন। মঙ্গলবার সকালে ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক বাংলাদেশ সরকারের পক্ষে স্বরাস্ট্র সচিব ও পুলিশের আইজি বরাবর এ লিগ্যাল নোটিশ পাঠান।   

নোটিশে বলা হয়েছে, গত ২৯ সেপ্টেম্বর লন্ডনের ইয়র্ক হলের এক সভায় জিয়াউর রহমানকে বাংলাদেশের ‘প্রথম রাষ্ট্রপতি’ হিসেবে বক্তব্য প্রদান করেন তারেক রহমান, যা মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। এছাড়া বঙ্গবন্ধুর নামেও কটূক্তি করেন তারেক রহমান। বঙ্গবন্ধুকে ‘পাকবন্ধু’ বলা রাষ্ট্রের স্বাধীনতা এবং স্বাধীনতা সংগ্রামের ইতিহাসকে বিকৃত করার শামিল বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে।

আর এসব কারণেই তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

লিগ্যাল নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করে তাকে ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতার করে বিচারের সম্মুখীন করার উদ্যোগ নিতে বলা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।