কারাবন্দী ছেলের জন্য ভোট চাইলেন মা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:২০ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের কারাবন্দী বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেনের জন্য ভোট চেয়েছেন তার মা শায়েস্তা খানম।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকেলে নির্বাচনী প্রচারের শেষদিনে নগরীর বাদশা মিয়া রোডের বাসভবনে সংবাদ সম্মেলনে চট্টগ্রামের ভোটারদের কাছে এ আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে শায়েস্তা খানম বলেন, ‘আমার ছেলেকে গ্রেফতার করে নির্যাতন করা হয়েছে। আমরা বাসায় থাকতে পারছি না। নির্বাচনী প্রচার করতে পারছি না। এ অন্যায়ের প্রতিবাদে ধানের শীষে ভোট দিয়ে আমার ছেলেকে জয়যুক্ত করুন। মা হয়ে ছেলের জন্য এ অনুরোধ করছি। ভোটের মাধ্যমে সকল কারাবন্দীকে মুক্ত করবেন এ অনুরোধ করছি।’

এ সময় তিনি ৩০ ডিসেম্বর সকালে বাকলিয়ার জাইল্লাপাড়া গার্লস স্কুলে নিজের ভোট দিতে যাবেন বলে জানিয়ে সবাইকে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানান।

এদিকে সংবাদ সম্মেলনের পাশাপাশি কারাবন্দী ছেলের জন্য মুঠোফোনে ক্ষুদেবার্তার মাধ্যমেও ভোট প্রার্থনা করেছেন শায়েস্তা খানম। আজ কোতোয়ালী ও বাকলিয়ার বেশকিছু ভোটার জানিয়েছেন- তারা শায়েস্তা খানমের সে এসএমএম (ক্ষুদেবার্তা) পেয়েছেন।

শায়েস্তা খানম ওই বার্তায় লিখেছেন ‘সালাম/আদাব আমি ডা. শাহাদাত হোসেনের মা, শাহাদাতকে ধানের শীষে একটি ভোট দিন।’

মহানগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন কারাবন্দী থাকায় তার পক্ষে দলীয় নেতাকর্মীরা এতদিন বাধা-বিপত্তি নিয়ে নির্বাচনী প্রচার চালিয়েছেন। কারাবন্দী শাহাদাতের পক্ষে বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক, আইনজীবী, চিকিৎসকদের সংগঠন ভোট চেয়ে গণসংযোগ কর্মসূচি পালন করেন।

ডা. শাহাদাতের প্রধান নির্বাচন সমন্বয়ক বদরুল আনোয়ার বলেন, ‘আমাদের প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় পদে পদে বাধা দেয়া হয়েছে, গায়েবি মামলা দেয়া হয়েছে, গ্রেফতার অব্যাহত আছে। ভোটের প্রচার সকলের জন্য। কিন্তু আমরা সে জায়গায় যেতে পারছি না। নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তা, পুলিশ প্রশাসনের কাছে অভিযোগের পরও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘একানব্বইয়ের পর প্রথমবারের মতো দলীয় সরকারের অধীনে নির্বাচন হচ্ছে। আওয়ামী লীগের সুযোগ ছিল সুষ্ঠু নির্বাচন করে ইতিহাসের অংশ হওয়ার। কিন্তু তারা নির্বাচনে জেতার জন্য প্ল্যান মোতাবেক সব করছে। প্রচারণায় বাধা দিলেও আমরা কৌশলে কাজ করেছি।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী, সাবেক সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, ডা. শাহাদাতকে গত ৭ নভেম্বর ঢাকা থেকে গ্রেফতার করা হয়। তিনি ঢাকায় গিয়েছিলেন দলীয় নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে। প্রথমে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার, পরে কাশিমপুর কারাগারে রাখা হয় এবং বর্তমানে তার ঠিকানা চট্টগ্রাম কারাগার। জেল থেকেই নির্বাচনে অংশ নিচ্ছেন ডা. শাহাদাত।

আবু আজাদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।