ধানের শীষের সবাই ঐক্যফ্রন্টের প্রার্থী : জামায়াত প্রসঙ্গে আলাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২১ ডিসেম্বর ২০১৮

জামায়াতে ইসলামী বাংলাদেশের নিবন্ধন বাতিল হয়ে গেছে। তাই তারা দলীয় প্রতীকে নির্বাচন করতে পারছেন না। ধানের শীষ প্রতীকে যারা নির্বাচন করছেন তারা সবাই জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী।

শুক্রবার সন্ধ্যায় পল্টনে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে একথা বলেন বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

নির্বাচনে জামায়াতের সদস্যদের প্রার্থিতা বাতিলের বিষয়টি ঝুলে থাকা ও বিভিন্ন আসনে বিএনপির প্রার্থীদের অবৈধ ঘোষণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আলাল বলেন, যারা ধানের শীষের প্রতীক পেয়েছেন তারা সবাই ঐক্যফ্রন্টের প্রার্থী। জামায়াত বলে কোনো দল নিবন্ধিত নেই। যেসব আসনে বিএনপির প্রার্থী শূন্য সেগুলো নিয়ে গতকাল বৃহস্পতিবার আমরা নির্বাচন কমিশনে যাই। আমরা কমিশনকে জানাই একটি আসনের প্রার্থী মারা গেলে যদি পুনঃতফসিল ঘোষণা করা যায় তাহলে সেখানে একটি বড় দলের প্রার্থী না থাকলেও পুনঃতফসিল ঘোষণা করা যাবে। আমরা তাদের বিষয়টি বিবেচনা করতে বলি, তাছাড়া আদালতে দরজা তো খোলা আছেই।

সংবাদ সম্মেলনে গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফরিক ড. কামালের স্বাক্ষরিত একটি লিখিত বক্তব্য পড়ে শোনান। লিখিত বক্তব্যে সারাদেশে জোটের নেতাদের ওপর পুলিশ ও সরকারদলীয় নেতাকর্মীদের হামলা পুলিশের পক্ষপাতমূলক আচরণের দাবি করা হয়। এছাড়াও ফ্রন্টের প্রার্থীদের ওপর হামলার ঘটনায় নীরব ভূমিকা পালন করায় সূত্রাপুর থানা, দারুস সালাম ও টাঙ্গাইলের সখীপুরের ওসি প্রত্যাহার চেয়েছেন তারা।

আমাদের প্রার্থী ও নেতাকর্মীদের ওপর হামলাকারীদের গ্রেফতার করা হয়নি বরং পুলিশ গত কয়েকদিনে আমাদের ৯০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান আফ্রিক।

এআর/জেএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।