বিকেলে সিলেট থেকে প্রচারণায় নামবে ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ১২ ডিসেম্বর ২০১৮

বুধবার বিকেল থেকে সিলেটের শাহজালাল (র.) মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবে জাতীয় ঐক্যফ্রন্ট। দুপুর দেড়টায় ঢাকা বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশে রওনা দেবেন ড. কামালসহ ঐক্যফ্রন্টের নেতারা।

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া উইংয়ের সদস্য মেহেদী মাসুদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হযরত শাহজালাল, শাহপরানের মাজার জিয়ারতের পর আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু হবে। বিকেলে সিলেটে একটি জনসভাও হবে।’

ড. কামাল হোসেনের সঙ্গে আজ সিলেট যাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুসহ সিনিয়র নেতারা।

এর আগে মঙ্গলবার (১১ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান জানিয়েছিলেন, সিলেটে শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারতের মাধ্যমে বুধবার ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু হবে।

সংবাদ সম্মেলনের আগে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঐক্যফ্রন্টের শরিক নেতাদের যৌথসভা হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

নজরুল ইসলাম খান বলেন, ‘যৌথসভায় আমরা দুইটি বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। সিদ্ধান্ত দুইটি হলো ১৪ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস এবং ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন।’

তিনি বলেন, ‘১৪ ডিসেম্বর দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং কালো পতাকা টাঙানো হবে। আমরা সকাল ৮টায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাব। পুষ্পকস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানাব। ১৬ ডিসেম্বর সকাল ৮টার দিকে জাতীয় স্মৃতিসৌধে গিয়ে আমাদের মহান বীরদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাব, সেখান থেকে ফিরে আমরা শহীদ জিয়ার মাজার জিয়ারত করব। ওইদিনই বিকেল ৩টায় মহান বিজয় দিবস উদযাপনের সিদ্ধান্ত নিয়েছি।’

এআর/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।