ব্লেম গেইম খেলছে ঐক্যফ্রন্ট-বিএনপি : ১৪ দল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৮

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনে (ইসি) করা জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির অভিযোগগুলা সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পরিপন্থী। এছাড়া ঐক্যফ্রন্ট ও বিএনপি বিভিন্ন ব্লেইম (দোষারোপ) গেইম খেলছে বলে দাবি করেছেন ১৪ দলের নেতা ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

মঙ্গলবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসি সচিবের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে একথা বলেন তিনি।

দিলীপ বড়ুয়া বলেন, কিছুদিন আগে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ৬টি অভিযোগ করেছেন এবং বিএনপির পক্ষ থেকে ব্যারিস্টার মওদুদ আহমদও বিভিন্ন অভিযোগ করে গেছেন। আমরা মনে করি ওনাদের অভিযোগগুলা দেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পরিপন্থি।

তিনি বলেন, তারা একটা ব্লেইম গেইম খেলছে। যেই ব্লেইম গেইমের মধ্য থেকে আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ হলেও তারা যাতে কিছু কথা বলতে পারে। সেটা এখন থেকেই বলা শুরু করেছে।

তিনি আরও বলেন, ব্লেইম গেইমের মধ্য দিয়ে তারা ইসিকে প্রতিপক্ষ করতে যাচ্ছে। যেই প্রতিপক্ষের মধ্য দিয়ে তাদের বিভিন্ন রকমের যে প্লান বা ডিজাইন আছে। ভবিষ্যতে সেই ডিজাইনগুলোকে তারা বাস্তবে রূপ দিতে চাচ্ছে। এজন্য আমরা বলেছি ইসি যাতে সতর্ক থাকে।

দিলীপ বড়ুয়া বলেন, আমরা এটাও বলেছি, বিদেশি যে পর্যবেক্ষকরা আসবেন, দেখা যায় তাদের মধ্যে প্রত্যেকটা দেশের হিডেন কতগুলো এজেন্ডা থাকে। পর্যবেক্ষকেরা যাতে ইনডিজগাইড এসে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করতে পারে, সে ব্যাপারে আমরা ইসিকে সতর্ক থাকতে বলেছি।

তিনি বলেন, এমনকি আমরা বলেছি, নির্বাচনের পূর্বেও তারা বিভিন্ন অন্তর্ঘাতমূলক কাজ করতে পারে। এটা অতীত অভিজ্ঞতা। কারণ জাতীয় ঐক্যফ্রন্ট বা বিএনপির মূল শক্তি হচ্ছে জামায়াতে ইসলাম। তারা দেশে এবং বিদেশের সঙ্গে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন প্লান-প্রোগ্রাম করে নির্বাচনকে ভণ্ডুল ও আন্তর্জাতিকভাবে প্রশ্নবিদ্ধসহ দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি করতে চাচ্ছে।

দিলীপ বড়ুয়া বলেন, সতর্ক ব্যবস্থার বিষয়ে ইসি বলেছে, আগামী ১৩ তারিখে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে এসব বিষয় উত্থাপন করবে। যাতে নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়।

এইচএস/এমএমজেড/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।