চট্টগ্রামে ১৬ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৭৫ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:২৮ এএম, ২৯ নভেম্বর ২০১৮

একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ১৭৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (২৮ নভেম্বর) সকাল থেকে দিনভর চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার-সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসব প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে নিজ এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. মনিরুল ইসলাম, নুরুল আমিন, কামাল উদ্দীন আহাম্মেদ ও শাহীদুল ইসলাম চৌধুরী। অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে নৌকা প্রতীকে তরিকত ফেডারেশন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন নজিবুল বশর মাইজভাণ্ডারী। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন নুরী আরা সাফা, আজিম উল্লাহ বাহার, ছালাহ উদ্দীন, খুরশীদ জামিল চৌধুরী, গিয়াস কাদের চৌধুরী। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

cg

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মাহফুজুর রহমান মিতা। বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোস্তফা কামাল পাশা ও নুরুল মোস্তফা খোকন। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন দিদারুল আলম দিদার। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আসলাম চৌধুরী।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে নৌকা প্রতীকে জাতীয় পার্টির ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মীর মোহাম্মদ নাছির উদ্দিন, মীর হেলাল, ব্যারিস্টার শাকিলা ফারজানা এবং ২০ দলীয় জোট প্রার্থী ও কল্যাণ পার্টির প্রধান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ফজলে করিম চৌধুরী। বিএনপি থেকে মনোনয়ন জমা দিয়েছেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর ছেলে সামির কাদের চৌধুরী ও জসীম উদ্দীন সিকদার। এছাড়াও অন্যান্য দল থেকে আরও একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগ থেকে ড. হাসান মাহমুদ মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, মুহাম্মদ শওকত আলী নুর, আবু আহমেদ হাসনাত ও কুতুব উদ্দিন বাহার। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনে নৌকা প্রতীকে জাসদের মইন উদ্দীন খান বাদল মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন এম মোরশেদ খান ও আবু সুফিয়ান।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে আওয়ামী লীগ থেকে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মনোনয়নপত্র জমা দেন। বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন শামসুল আলম, ডা. শাহাদাত হোসেন ও আবুল হাশেম বক্কর।

চট্টগ্রাম-১০ (হালিশহর) আসনে আওয়ামী লীগ থেকে ডা. আফসারুল আমিন মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আবদুল্লাহ আল নোমান ও মোশারফ হোসেন দীপ্তি।

চট্টগ্রাম-১১ (বন্দর) আসনে আওয়ামী লীগ থেকে এম এ লতিফ মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগ থেকে সামশুল হক চৌধুরী মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন এনামুল হক ও গাজী শাহজাহান জুয়েল। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র আরও ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

c

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনে আওয়ামী লীগ থেকে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মনোনয়নপত্র জমা দেন। বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন সরওয়ার জামাল নিজাম ও মোস্তাফিজুর রহমান। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে আওয়ামী লীগ থেকে নজরুল ইসলাম চৌধুরী মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, ২০ দলীয় জোট থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ড. অলি আহমদ। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া) আসনে আওয়ামী লীগ থেকে আবু রেজা মু. নেজামুদ্দীন নদভী মনোনয়নপত্র জমা দেন। ২৩ দলীয় জোট থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন জামায়াতের আ ন ম শামসুল ইসলাম। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগ থেকে মোস্তাফিজুর রহমান চৌধুরী মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাফরুল ইসলাম চৌধুরী। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

আবু আজাদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।