দ্বিতীয় দিনের মতো চলছে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১২ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে দ্বিতীয় দিনের মতো জাতীয় পার্টির মনোয়ন ফরম বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে উৎসব মুখর পরিবেশে এ কার্যক্রম শুরু হয়।

সোমবার সকাল ১১টার দিকে মোস্তফা আল মাহমুদ জামালপুর-২ (ইসলামপুর) আসনে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোয়ন ফরম ক্রয় করেন। বেশকিছু নেতাকর্মীকে সঙ্গে নিয়ে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিস থেকে তিনি মনোয়ন ফরমসংগ্রহ করেন।

এ সময় তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমি এর আগে কখনও নির্বাচন করেননি। তবে এলাকায় বিভিন্ন ধরনের সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রমের সঙ্গে জড়িত আছি। তাছাড়া বর্তমান প্রজন্ম তরুণ নেতৃত্বকে প্রাধান্য দিচ্ছে। তাই আশা করছি, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আমাকে নমিনেশন দেবেন এবং ইসলামপুরের মানুষ লাঙ্গল মার্কায় ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য হিসেবে নির্বাচীত করবেন।'

japa-2

তিনি নির্বাচীত হতে পারলে ইসলামপুরবাসীর সার্বিক উন্নয়নে কাজ করবেন বলেও জানান।

এদিকে পাবনা-২ আসনের সাবেক এমপি মকবুল হোসনের পক্ষে মনোয়ন ফরম সংগ্রহ করেন রেদওয়ান করিম।

রেদওয়ান বলেন, এর আগে মকবুল হোসেন পাবনা-২ আসন থেকে দুইবার নির্বাচিত হন। ওই আসনে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। আশা করা যাচ্ছে, এবারও তিনি এমপি হিসেবে নির্বাচিত হবেন।

জাতীয় পার্টির বনানী অফিসে সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই জাতীয় পার্টির নেতারা মনোয়ন ফরম ক্রয় করছেন। অনেকেই মনোয়ন ফরম ক্রয়ের আগে ও পরে তাদের সমর্থক নেতাকর্মীদের নিয়ে শোডাউন করছেন।

এর আগে গতকাল রোববার রাজধানীর গুলশান-১ এর ইমানুয়েলস মিলনায়তনে ‘শান্তির জন্য পরিবর্তন, পরিবর্তনের জন্য জাতীয় পার্টি’ শীর্ষক স্লোগান নিয়ে একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে জাতীয় পার্টির মনোয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়।

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিজের মনোনয়ন ফরম গ্রহণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার তাদের মনোনয়ন ফরম গ্রহণ করেন।

japa-3

৩০ হাজার টাকা দিয়ে রংপুর-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এরশাদ। তবে প্রতিটি মনোনয়ন ফরমের দাম ২০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রথম দিনে জাতীয় পার্টির ৫৫৩টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আগামী ১১, ১২ ও ১৩ নভেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করা হবে। এরপর আগামী ১৪ নভেম্বর এরশাদের নেতৃত্বে জাপা পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য আগামী ১৯ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়া যাবে। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর, আর ভোট গ্রহণ করা হবে ২৩ ডিসেম্বর (রোববার)।

এমইউএইচ/এমবিআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।