‘মেডিকেল বোর্ডের ছাড়পত্র ছাড়া খালেদাকে হাজির করা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০৮ নভেম্বর ২০১৮
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে হাসপাতাল থেকে আদালতে হাজির করা হয়েছে। মেডিকেল বোর্ডে যারা দায়িত্বে ছিলেন তারা তাকে ছাড়পত্র দেননি। অন্য একজনের মাধ্যমে ছাড়পত্র লেখানো হয়েছে।

১ মাস ২ দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা শেষে আজ (বৃহস্পতিবার) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালতে হাজির করা হয়।

নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের বিষয়ে সেখানে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে কারাগারে নেয়া হয়েছে খালেদা জিয়াকে।

ওই শুনানি শেষে আদালত থেকে বেরিয়ে মির্জা ফখরুল বলেন, সরকার রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য এ কাজগুলো করছে। মেডিকেল বোর্ডের দায়িত্বপ্রাপ্ততা বলছেন, খালেদা জিয়াকে এ মুহূর্তে ছাড়া ঠিক হবে না।

খালেদা জিয়ার মুক্তিও দাবি করেন বিএনপি মহাসচিব।

এদিকে ৩০ মিনিটের জন্য খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আদালতে আজ আবেদন করেন মির্জা ফখরুল ইসলাম ও খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া। তাদের এ আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বলেন, এটা জেলকোড অনুযায়ী যেতে হবে, আমাদের এখতিয়ারের মধ্যে নেই।

জেএ/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।