‘সংলাপের পাশাপাশি আন্দোলনও চলবে’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২২ পিএম, ০৬ নভেম্বর ২০১৮
ফাইল ছবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশ আজ মহা বিপদে। জনগণের ভোট ও ভাতের লড়াই চলতে থাকবে। সংলাপের পাশাপাশি আন্দোলনও চলবে। কারো কথায় থেমে থাকবে না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে পদযাত্রা ও প্রচারপত্র বিলি কর্মসূচি শুরুর আগে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

সেলিম বলেন, আওয়ামী দুঃশাসনে জনগণের জীবন বিপর্যস্ত। আওয়ামী লীগের নেতাকর্মীদের নানান ধরনের অত্যাচারে আজ মানুষ ঘরে থাকতে পারছে না। লড়াই সংগ্রাম করে দেশ স্বাধীন করলাম। কিন্তু ভোটের অধিকার আজও পেলাম না। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব-এ দাবিতে সামরিক সরকারের বিরুদ্ধে লড়াই সংগ্রাম হলো। স্বৈরাচারের বিদায় হলো। এরপরে মানুষ ধারণা করেছিল অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবি হয়ত প্রতিষ্ঠা হয়েছে। কিন্তু তারপরেও তা হয়নি।

তিনি বলেন, আওয়ামী দুঃশাসনের নজির জনগণ হাড়ে হাড়ে টের পাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা, পাতি নেতা, গুন্ডারা ঘরে ঘরে গিয়ে অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। আর মানুষ এর প্রতিবাদের জন্য যে তার ব্যালটের প্রয়োগ করবে সে সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে। এটা করে তারা রেহাই পাওয়ার চেষ্টা করছে। কিন্তু তারা ভুলে যাচ্ছে, জনগণই প্রধান শক্তি। সে শক্তির কাছে এই দুঃশাসন টিকবে না।

প্রেস ক্লাবের সামনে সমাবেশ শেষে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ পদযাত্রায় অংশ নেন। পদযাত্রায় অংশ নিয়ে বিভিন্ন স্তরের জনগণের কাছে নেতৃবৃন্দ তাদের দাবি সংবলিত লিফলেট বিলি করেন। বাম জোটের পক্ষ থেকে এসব প্রচারপত্র বিলি করার সময় নেতৃবৃন্দ জনগণকে গণতন্ত্র উদ্বারের সংগ্রামে শরিক হতে বলেন। সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ছাড়াও রাজধানীতে এসব কর্মসূচিতে অংশ নেন সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন, সিপিবি নেতা সাজ্জাদ জহির চন্দন. রুহিন হোসেন প্রিন্স, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, পলিট ব্যুরো সদস্য আকবর খান, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় পরিচালনা কমিটি সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, আলমগীর হোসেন দুলাল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ।

এফএইচএস/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।