গণস্বাস্থ্য কেন্দ্রে হামলায় দোষীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ২৮ অক্টোবর ২০১৮
ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রে দুর্বৃত্তদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

রোববার (২৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, ‘ডা. জাফরউল্লাহ চৌধুরী একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধের সময় যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য যে কয়জন চিকিৎসক ফিল্ড হাসপাতাল করেছিলেন তিনি তাদের অন্যতম। টিভি টকশোতে সেনা প্রধান সম্পর্কে তার একটি ভুল বক্তব্যকে কেন্দ্র করে যে বির্তকের সৃষ্টি হয়েছিল তা নিয়ে তিনি ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন। এর পরেও যদি কোনো পক্ষ তাতে অসন্তুষ্ট থাকেন তাহলে দেশের প্রচলিত আইনের আশ্রয় নিতে পারেন। সাক্ষী প্রমাণে দোষী প্রমাণ হলে আদালত তাকে শাস্তিও দিতে পারেন। কিন্তু এ ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক ফাঁয়দা হাসিলে যেভাবে একের পর এক বক্তব্য, বিবৃতি, মাছ চুরি-ফল চুরিরর মামলা হচ্ছে এবং গণস্বাস্থ্যের মতো একটি প্রতিষ্ঠানে হামলা, গণবিশ্ববিদ্যালয়ের ছাত্রী হোস্টেলে হামলা, র‌্যাবের গুলিতে পঙ্গু ঝালকাঠির লিমনকে মেরে হাত ভেঙে দেয়ার মতো সন্ত্রাসী ঘটনা ঘটছে তাতে বিরোধী মতকে দমনে সরকারের হীন স্বৈরাচারী আচরণের নির্লজ্জ বহিঃপ্রকাশ ঘটেছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে স্বৈরতান্ত্রিক কর্তৃত্ববাদী শাসনে লুটপাটতন্ত্র-পরিবারতন্ত্র কায়েম করে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। সরকারের পায়ের নিচে যখন মাটি নাই তখন হামলা, মামলা, গ্রেফতার-নির্যাতন করে পুনরায় ক্ষমতায় আসতে চাইছে। কিন্তু ইতিহাস বলে নির্যাতন চালিয়ে কেউ বেশিদিন ক্ষমতায় থাকতে পারেনি। ফলে ইতিহাস থেকে শিক্ষা নিয়ে দমন-পীড়নের পথ পরিহার করে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান তিনি।

এইউএ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।