শাহজালালে ১৮ স্বর্ণের বারসহ আটক ১


প্রকাশিত: ০৮:০১ এএম, ১৫ আগস্ট ২০১৫

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কোটি টাকা সমমূল্যের ১৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে এ স্বর্ণ উদ্ধার করা হয়।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মো. সলিম উদ্দিন নামে একজনকে আটক করা হয়েছে। আটক সেলিমের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে বলে জানা গেছে।

 বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে সহকারী কমিশনার (এসি) উম্মে নাহিদা আক্তার। তিনি জানান, সলিম উদ্দিন নামে ওই যাত্রী দুবাইয়ের ইকে ৫৯২ বিমানে সকালে ঢাকায় অবতরণ করেন।

পরে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তার গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে আটক করে তল্লাশি চালিয়ে স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এসি উম্মে নাহিদা আক্তার আরো জানান, আটক সলিম স্বর্ণের বারগুলো দুটো পানির ট্যাপের ভেতরে কেমিকেল মিশিয়ে কালো টেপ দিয়ে মুড়িয়ে রেখেছিলেন। যাতে করে স্ক্যানিং মেশিনে ধরা না পড়ে।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন প্রায় ২ কেজি এবং এর আনুমানিকমূল্য প্রায় এক কোটি টাকা। আটককৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

জেইউ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।