কমনওয়েলথের জবাব দেবে বিএনপি : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৪ অক্টোবর ২০১৮

নির্বাচনে যাওয়া নিয়ে কমনওয়েথের বক্তব্য প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের চলমান বিষয় নিয়ে আমরা কমনওয়েলথে চিঠি দিয়ে ছিলাম। তারা সেই চিঠির জবাব দিয়েছে। আমরা এর জবাব দেবো।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে গুলশানে চেয়ারপরসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুলের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্ঠা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের লেখা এক চিঠির জবাবে সংস্থাটির মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নিক—এমনটাই চাইছে কমনওয়েলথ।

চিঠিতে প্যাট্রিসিয়া লিখেন, ‘আমি দৃঢ়ভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিএনপিকে উৎসাহিত করছি।’ তিনি বলেন, ‘কার্যকর গণতন্ত্রের জন্য সবার অংশগ্রহণমূলক নির্বাচন অপরিহার্য।’

এছাড়া গত আগস্টে কমনওয়েলথ মহাসচিব ঢাকা সফরের সময় সরকারের বিভিন্ন পর্যায়ের মন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। সে সময় বিএনপির একটি প্রতিনিধিদল তার সঙ্গে সাক্ষাৎ করে। প্যট্রিসিয়া সেই সাক্ষাতের কথাও চিঠিতে উল্লেখ করেন।

কেএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।