বিএনপিকে নিয়ে নিজেই স্লোগান দিলেন কাদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২২ পিএম, ০২ অক্টোবর ২০১৮
ফাইল ছবি

বিএনপিকে ভুয়া ও মিথ্যাবাদী দল বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরের চত্বরে নির্বাচনী গণসংযোগের পূর্বে দেয়া এক বক্তব্যে তিনি একথা বলেন।

বক্তব্য শেষে ওবায়দুল কাদের নিজেই বিএনপিকে নিয়ে স্লোগান দেন, বিএনপি ভুয়া ভুয়া ভুয়া...। এছাড়া মিছিল শুরুর আগে কাদের স্লোগান দেন নৌকা, নৌকা নৌকা...। সমাবেশ শেষে কলাবাগানের কয়েকটি এলাকায় লিফলেট বিতরণ এবং নৌকা প্রতীকে ভোট চান।

দলটির সমালোচনা করে কাদের বলেন, বিএনপি এবং এ দলের নেতাকর্মীরা মিথ্যাবাদী ও ভুয়া। আওয়ামী লীগ ও সরকারের বিরুদ্ধে অভিযোগ দিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম গিয়েছিলেন জাতিসংঘ মহাসচিবের কাছে। বিএনপি মহাসচিব যখন আমেরিকায় যায় তখন জাতিসংঘ মহাসচিব ছিলেন ঘানায়। তৃতীয় পর্যায়ের একজন কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করে সুবিধা করতে পারেনি। বিএনপির নেতারা নিজেরা যেমন তেমনি আমাদের দল এবং সরকার সম্পর্কে ভুয়া অভিযোগ করতে গিয়ে নিজেরাই ভুয়া হয়ে গেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গিয়েছিলেন জাতিসংঘে। তারা আমাদের নেত্রীকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচনা করেছেন। অন্যান্য দেশের সরকারপ্রধানরা শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে জাতিসংঘের কাছে শেখ হাসিনা এখন মানবতার মা হিসেবে বিবেচিত হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা পরিষ্কার বলে দিয়েছি, বিএনপি বা অন্যান্য দলের সঙ্গে সংঘাতে যাবো না। আমরা কাউন্টার মিটিং করব না। আমরা পাল্টা-পাল্টি সমাবেশ করব না। বাংলাদেশের রাস্তার মালিক জনগণ। এই রাস্তা কেউ দখল করতে পারবে না, না সরকারি দল- না বিরোধী দল। আজকে এই রাস্তা দখলের নামে ঢাকা অচল করতে চাই বিএনপি।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, মহানগর আওয়ামী লীগ নেতা মোর্শেদ কামাল, প্রমুখ।

এফএইচএস/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।