শিলংয়ে বিএনপি নেতা সালাহউদ্দিনের মামলার রায় হতে পারে আজ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:৫২ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮

ভারতের শিলংয়ে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলায় রায় হতে পারে আজ (শুক্রবার)।

এর আগে গত ১৩ আগস্ট এ মামলার রায় হওয়ার কথা ছিল। সেদিন শিলংয়ের বিচারিক হাকিম ডি জি খারশিংয়ের আদালত মামলার রায় ঘোষণা না করে ২৮ সেপ্টেম্বর নতুন তারিখ নির্ধারণ করেন।

সালাহউদ্দিন আহমেদের আইনজীবী এপি মহন্তে গণমাধ্যমকে জানান, রায় ঘোষণার জন্য ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে। আমার মক্কেলের পক্ষে আমি এ মামলায় ন্যায়বিচার প্রত্যাশা করছি। দেখা যাক, সেদিন কী হয়।

তিনি আরও বলেন, আমার মক্কেল অসুস্থ। সাড়ে তিন বছরে রায়ের তারিখ চারবার পেছানো হয়েছে। এ আইনের মামলায় এত সময় নেয়ার ঘটনা বিরল।

মামলা সূত্রে জানা গেছে, বৈধ কাগজপত্র ছাড়া অনুপ্রবেশের দায়ে ২০১৫ সালের মার্চে ভারতের মেঘালয় রাজ্যের পুলিশ শিলং থেকে সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার ও তার বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্টের ১৪ ধারায় মামলা করে। তিন বছর ধরে এ মামলা চলছে । অভিযোগ প্রমাণ হলে তার সর্বোচ্চ পাঁচ বছর কারাদণ্ড হতে পারে।

অবশ্য বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যের দাবি, তাকে বাংলাদেশ থেকে অপহরণ করা হয়েছিল। আর কোন পথে, কীভাবে তিনি শিলংয়ে পৌঁছেছিলেন, সে তথ্যও ভারতীয় পুলিশ উদ্ঘাটন করতে পারেনি।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ মার্চ রাতে ‘নিখোঁজ’ হন সালাউদ্দিন আহমেদ। সে সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অভিযোগ করেছিলেন যে সালাউদ্দিন র‌্যাবের কাছে আছেন। তবে র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবসময়ই এ অভিযোগ অস্বীকার করেছে।

এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।