কারাগারের ভেতরে আদালত : কঠোর সমালোচনা বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানির জন্য কারাগারের ভেতরে আদালত বসানোর যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তার কঠোর সমালোচনা করেছে বিএনপি।

মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপাসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এটা সংবিধান বিরোধী। আমরা এটাকে ক্যামেরা ট্রায়াল মনে করছি। এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।'

মঙ্গলবার সন্ধ্যায় আইন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

ফখরুল বলেন, সরকারের এ সিদ্ধান্ত ক্যামেরা ট্রায়াল। যদিও এ ধরনের মামলা প্রকাশ্যে পরিচালনার কথা। সরকার রাজনৈতিক উদ্দেশ্যে বিচার বিভাগ ও সরকারি প্রতিষ্ঠানকে ব্যবহার করে খালেদা জিয়াকে হয়রানি ও নির্যাতন করতে এমন সিদ্ধান্ত নিয়েছে। মূলত আগামী নির্বাচনে একদলীয় মনোভাব বাস্তবায়ন করতে চাইছে সরকার।

এ সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়ে ফখরুল এ নিয়ে রাজপথে কর্মসূচির কথা ভাবা হচ্ছে বলেও জানান।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, সরকারের সিদ্ধান্ত অসাংবিধানিক। বিষয়টি নিয়ে আরও চিন্তা ভাবনা করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বেগম খালেদা জিয়ার শুধু জামিন নয় তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মওদুদ।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আইনজীবী সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/জেএইচ/আরআইপি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।