দুই এক দিনের মধ্যেই লন্ডনে যাবেন খালেদা : বিএনপি


প্রকাশিত: ০৮:৩০ এএম, ১০ আগস্ট ২০১৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য দু-এক দিনের মধ্যে  লন্ডন যাবেন বলে জানিয়েছেন দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিপন বলেন, লন্ডনের যাওয়ার বিষয়ে এক দিন এদিক সেদিক হতে পারে। সেখানে তিনি এক সপ্তাহের মত থাকবেন। তার চিকিৎসার জন্য দু দিনের আ্যাপমেন্ট রয়েছে।

প্রকাশিত উচ্চ মাধ্যমিকের ফল বিপর্যয়ের বিষয়ে রিপন বলেন, শিক্ষা ব্যবস্থায় সরকারের নৈরাজ্যকর পরিস্থিতির কারনে আশানুরোপ ফল হয়নি, অথচ রাজনৈতিক ফায়দা নেওয়ার জন্য বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচিকে দায়ি করা হচ্ছে। আমার সরকারের এ বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করছি।

আসাদুজ্জামান রিপন আরো বলেন, শুধু রাজনৈতিক বিবেচনায় পরীক্ষার ফল খারাপ হয় না। রেজাল্টে দেখা গেছে অনেক পরীক্ষার্থী সব বিষয়ে পাশ করছে শুধু ইংরেজীতে ফেল করছে তাহলে কি রাজনৈতিক প্রভাব কি ইংরেজীর উপর পড়েছে?

ছাত্রলীগের ওরা শিশু, ওদের বেশি সমারোচনা করবেন না সৈয়দ আশরাফুল ইসলামের এমন বক্তব্যর সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ছাত্রলীগ শিক্ষকদের মারে শিক্ষা প্রতিষ্ঠান থেকে বের করে দেয়, ছাত্রাবাস পুড়িয়ে দেয়, ধর্ষণে সেঞ্চুরি করে এগুলো কি শিশুদের কাজ। ছাত্রলীগের অপকর্মের জন্য শেখ হাসিনাও তার নাম ছাত্রলীগ থেকে প্রত্যাহার করে নিয়েছিল।  

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।

এমএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।