সাহস থাকলে পুরো নির্বাচনে ইভিএম চালু করুন : মাহবুব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ৩০ আগস্ট ২০১৮

বর্তমান সরকার ক্ষমতা ধরে রাখার জন্যই কোটি কোটি টাকা খরচ করে ১০০ আসনে ইভিএম চালু করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড. খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেন, যদি সাহস থাকে তাহলে ১০০ আসনে কেন পুরো নির্বাচনে ইভিএম চালু করে দেখান।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাহবুব বলেন, দেশকে বর্তমান পরিস্থিতি থেকে মুক্ত করতে হলে এ সরকারকে হঠাতে হবে। সরকারকে হঠাতে হলে গণঐক্য গঠন করতে হবে। তবেই গণতন্ত্র ফিরে আসবে।

তিনি বলেন, বর্তমান সরকার সংবিধান সংবিধান করে। আবার তারাই ক্ষমতা চিরস্থায়ী করতে সংবিধান পরিবর্তন করেছে। যে সংবিধান মানুষের কল্যাণে তৈরি হয়েছে সেই সংবিধান এখন শুধু সরকারের কল্যাণে ব্যবহার হচ্ছে।

তিনি আরও বলেন, দেশের মানুষ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেও দেশে এখন অবৈধ সরকার। তাই তারা এখন ক্ষমতা ছেড়ে দিতে ভয় পাচ্ছে। তারা যেকোনো মূল্যে ক্ষমতাকে ধরে রাখতে চাইছে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য ড. কামাল হোসেন ও বি. চৌধুরী জাতীয় ঐক্যের ডাক দিয়েছে। বিএনপি অনেক আগেই এ ঐক্যের ডাক দিয়েছিল। এ অবৈধ সরকারের পতন ঘটাতে হলে যারা গণতন্ত্রে বিশ্বাসী, জনগণের ভোটে বিশ্বাসী, তাদের ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে আসতে হবে।

আয়োজক কমিটির সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর বিএনপির সভাপতি কাজী আবুল বাশার, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, রফিক সিকদার, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, শাহাবাগ কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর প্রমুখ।

কেএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।