বিএনপিপন্থী শিক্ষকদের নিয়ে নতুন কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৯ আগস্ট ২০১৮

বিএনপিপন্থী শিক্ষকদের নিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির সিনিয়র নেতাদের সঙ্গে শিক্ষক নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রায় তিন ঘণ্টাব্যাপী চলে এ সভা।

নতুন এই কমিটির নাম দেয়া হয়েছে ‘বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটি’। বিএনপির কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. ওবায়দুল ইসলামকে এই কমিটির আহ্বায়ক এবং দলের গণশিক্ষা বিষয়ক অধ্যক্ষ সেলিম ভূইয়াকে সদস্য সচিব করা হয়েছে।

সেলিম ভূইয়া জাগো নিউজকে বলেন, ‘আগামী দু-তিন দিনের মধ্যে আমরা পূর্ণাঙ্গ কমিটি করবো।’

তিনি বলেন, ‘বিভিন্ন জায়গা শিক্ষকরা হয়রানির শিকার হচ্ছে। এসব ইস্যুতে এই কমিটি সোচ্চার থাকবে।’

ওবায়দুল ইসলাম বলেন, ‘আমরা শিক্ষকদের নিয়ে বসেছিলাম। শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেছি। শিক্ষকদের প্রতি রাষ্ট্রীয় অনাচারের বিরুদ্ধে আমরা সরব থাকব।’

সভায় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, আমীর খসরু মাহমুদ চৌধুরী, অধ্যাপক ইউসুফ হায়দার চৌধুরী, অধ্যাপক রুহুল আমিন, অধ্যাপক মোহাম্মদ সেলিম, অধ্যাপক কামরুজ্জামান টিটু, অধ্যাপক সৈয়দ মো. কামরুল আহসান, অধ্যাপক ড. নুরুল ইসলাম, অধ্যাপক ফরিদা বেগম প্রমুখ।

কেএইচ/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।