‘ইভিএম নিয়ে তারা এখন চক্রান্ত করছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৭ আগস্ট ২০১৮

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম বলেছেন, নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপে প্রায় সব দলই ইভিএমের বিপক্ষে মত দেয়। রাজনৈতিক দলগুলো না চাইলে নির্বাচনে এই পদ্ধতির প্রয়োগ হবে না বলে আশ্বস্ত করে ইসি। এখন তারা চক্রান্ত করছে।

সোমবার সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে এ কথা বলেন তিনি। বিবৃতিতে তিনি উল্লেখ করেন, আরপিও সংশোধন করে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিধান প্রয়োগ করে ডিজিটাল কারচুপির সুযোগ করে দেয়ার জন্য নির্বাচন কমিশন চক্রান্ত করছে।

রেজাউল করীম বলেন, ‘বিগত তিন সিটির নির্বাচনে ইভিএম প্রয়োগ করা কেন্দ্রগুলোতে ডিজিটাল কারচুপি হয়েছে। একটি বিশেষ মহলকে সুবিধা দিতে ইসি একাদশ জাতীয় নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহার করতে চাচ্ছে।’

বিএনপিসহ অধিকাংশ দলের আপত্তি থাকলেও সম্প্রতি গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন। বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ হওয়ার পর এই বিবৃতি দেয় ইসিতে নিবন্ধিত রাজনৈতিক দলটি।

এইচএস/এমআরএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।