উপদেষ্টাদের সম্মানী প্রকাশের আহবান জামায়াতের


প্রকাশিত: ০৩:৫৬ এএম, ০৫ অক্টোবর ২০১৪

সরকারের উপদেষ্টাদেরকে প্রতিমাসে কত টাকা সম্মানী প্রদান করা হচ্ছে তা দেশবাসীকে জানাতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

গণভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এই আহবান জানান।

ডা. শফিক বলেন, দেশবাসী জানতে পেরেছে যে, মাননীয় প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয়কে সরকার প্রতিমাসে ১ কোটি ৬০ লক্ষ টাকা সম্মানী প্রদান করে থাকে। আর কোন উপদেষ্টাকে জনগণের টাকা এভাবে সম্মানী প্রদান করা হচ্ছে তা দেশবাসী জানতে চায়। এই বিষয়টি জাতির সামনে পরিষ্কার করার জন্য আমি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশে প্রত্যাবর্তন করে গত ৩ অক্টোবর গণভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে যে দিক-নির্দেশনাহীন বক্তব্য রেখেছেন তা জাতিকে হতাশ করেছে। জাতি আশা করেছিল নিউ ইয়র্ক সফর শেষে তিনি দেশে ফিরে দেশের বাস্তব অবস্থা উপলব্ধি করে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন এবং জাতিকে আশার বাণী শোনাবেন। কিন্তু তিনি সাংবাদিক সম্মেলনে যে বক্তব্য দিয়েছেন তা অন্তঃসার শূন্য। তার এ বক্তব্য দেশবাসী প্রত্যাখ্যান করেছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর ইসলাম বিরোধী বক্তব্য সম্পর্কে যে মন্তব্য করেছেন সে সম্পর্কে আমাদের বক্তব্য হলো আবদুল লতিফ সিদ্দিকী সরকারের একজন মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। কাজেই তার বক্তব্য মূলত: সরকারের ও আওয়ামী লীগের বক্তব্য। কাজেই তার বক্তব্যের দায়-দায়িত্ব সরকার যেমন অস্বীকার করতে পারে না, তেমনি আওয়ামী লীগও পারে না। কাজেই আবদুল লতিফ সিদ্দিকীকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য দেশের জনগণের পক্ষ থেকে সরকারের প্রতি দাবি জানাচ্ছি।

প্রধানমন্ত্রী দেশের বাস্তব অবস্থা উপলব্ধি করবেন এবং জাতীয় সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান খুঁজে বের করার জন্য বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করবেন বলেও আশা প্রকাশ করেন ডা. শফিক।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।