আলোচনার মাধ্যমে জাতীয় ঐক্য চান নোমান


প্রকাশিত: ০৭:৩৪ এএম, ০৮ আগস্ট ২০১৫

সর্বদলীয় ভিত্তিতে একটি গোলটেবিল আলোচনার মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত ‘নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদ’ শীর্ষক এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান।

বিএনপির এই নেতা বলেন, প্রতিদিন শিশুরা গণধর্ষণের শিকার হচ্ছে। কিন্তু এর সঙ্গে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনা হচ্ছে না। দেশে আইনের শাসন ও জনপ্রতিনিধিত্ব নেই বলেই এসব সম্ভব হচ্ছে।’

একই সময়ে প্রেসক্লাবের সমানে আওয়ামী ওলামা লীগের মানববন্ধন প্রসঙ্গে নোমান বলেন, ‘এই মানববন্ধন কর্মসূচির জন্য আমরা দেরিতে আমাদের কর্মসূচি শুরু করতে বাধ্য হয়েছি। কিন্তু তাদের আলোচনার মাত্রা এত দীর্ঘ যে আমাদের অপেক্ষা করেও লাভ হলো না। শেষ পর্যন্ত মানববন্ধন কর্মসূচি শুরু করেত বাধ্য হয়েছি। নোমান বলেন, ‘আমাদের চেয়েও উচ্চকণ্ঠে তারা বক্তব্য দিচ্ছেন যাতে আমাদের কথা জনগণের মাঝে পৌঁছাতে না পারে।’

ওলামা লীগ মহিলা দলের মানববন্ধনে বাধা প্রদান করেছে অভিযোগ করে তিনি বলেন, ‘বাধাপ্রদান করে কোনো লাভ হবে না। কারণ বিএনপি জনগণের দল। তাই আমাদের বক্তব্য জনগণের কাছে পৌঁছে যাবে।

শিশু নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন ‘এসব ঘটনায় সরকারই মূল অপরাধী। সে কারণে শিশু ও নারী ধর্ষণ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এবং এর সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করা হচ্ছে না।’

আয়োজক সংগঠনের সভাপতি নূরে আরা সাফা’র সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরা, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এমএম/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।