একনায়কদের তালিকায় শেখ হাসিনার নাম থাকবে : ফখরুল


প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৪ অক্টোবর ২০১৪

বিশ্বে একনায়কদের তালিকায় শেখ হাসিনা নাম লেখা থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যেভাবে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছেন, তাতে বিশ্বে একনায়কদের যে তালিকা রয়েছে, তাতে শেখ হাসিনা নামটিও লেখা থাকবে।

ফখরুল বলেন, আওয়ামী লীগের মধ্যে একনায়কতান্ত্রিক চরিত্র রয়েছে। একনায়কতান্ত্রিক চরিত্রের কারণে সরকার ক্ষমতা ধরে রাখতে মামলাকে বড় অস্ত্র হিসেবে ব্যবহার করছে। আমার নামেই ২৪টি মামলার চার্জশিট দেওয়া হয়ে গেছে।

তিনি বলেন, দেশে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। সেই শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতেই দেশের মানুষ ঈদ-পূজার উৎসব পালন করছে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে গণতান্ত্রিক সংগ্রামের দীর্ঘ ইতিহাস রয়েছে। গণতন্ত্রের ওপর ভর করে মুক্তিযুদ্ধ হয়েছে। স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করে দেশের জনগণ গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আওয়ামী লীগেরও দীর্ঘ গণতান্ত্রিক সংগ্রামের ইতিহাস রয়েছে। গণতন্ত্র বলতে এক সময় আওয়ামী লীগকেই বোঝানো হতো। কিন্তু সেই দলটি ছলচাতুরি করে ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে গণতন্ত্রকে সংকটে ফেলেছে।

আওয়ামী লীগের কারণে গণতন্ত্র সংকটে উল্লেখ করে তিনি বলেন, কোথাও গেলে সাধারণ মানুষ আমাদের ঘিরে ধরেন। তাঁরা বারবার আমাদের কাছে জানতে চান, এ অবস্থা আর কত দিন চলবে? তারা কবে মুক্তি পাবেন।

সরকার পতনে বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। এ কারণেই আমরা সংলাপের মাধ্যমে সমস্যার সমাধান করতে চাই। কয়েকটি ধাপ মেনে আন্দোলন করতে হয়। জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করতে এখন গণসংযোগ চলছে। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে। তারাই গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলনে ঝাপিয়ে পড়বে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।