লতিফ সিদ্দিকীর বক্তব্যে সরকার বেকায়দায় পড়েনি : শেখ হাসিনা


প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৩ অক্টোবর ২০১৪

লতিফ সিদ্দিকী যে বক্তব্য দিয়েছেন তাতে সরকার নয়, উনি নিজেই বেকায়দায় পড়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, লতিফ সিদ্দিকী যে বক্তব্য দিয়েছেন তাতে সরকার বিপদে পড়েছে বলে আমি মনে করি না। উনি নিজেই বেকায়দায় পড়েছেন। উনি বিপদে পড়েছেন, ওনাকে খেসারত দিতে হবে।

নিজের জীবনের ঝুঁকি প্রসঙ্গে তিনি বলেন, আমার জীবন ঝুঁকিতে নেই, কে বলেছে? এই মাটিতেই ১৯৭৫ সালে মা-বাবা-ভাই-বোনকে হত্যা করা হয়েছে। ১০ বছরের ভাইকেও হত্যা করা হয়েছে। খুনিদের বিদেশে পাঠিয়ে প্রমোশন দেওয়া হয়েছে। আমি কখনো জীবনের পরোয়া করি না। জীবনের মায়া করলে আপনারা গণতন্ত্র ফিরে পেতেন না। কে কী বলল, সেটা বড় কথা না। বাংলাদেশের মানুষের ওপর ভরসা আছে।

অপর এক সাংবাদিকের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, যারা অবিবেচকের মতো কথা বলে, তার বিরুদ্ধে সেই ধরনের ব্যবস্থা নেব এবং নিয়েছি।

নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রীকে কোনো আগাম নির্বাচন কিংবা সংলাপের কথা বলেছেন কি না, এক সাংবাদিকের করা এ প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, মোদি সাহেব এবার কিছু বলেন-টলেন নাই। আমরা যখন আগ বাড়ায় কথা বলতে গেলাম, তখন অনেক কিছু শুনেছিলাম।

তিনি আরও বলেন, কার সঙ্গে আলোচনা করব। যারা আমার সংসদ সদস্য পার্টির লোকদের, সংখ্যালঘুদের হত্যা করেছে তাদের সঙ্গে?

লতিফ সিদ্দিকীকে নিয়ে বিবিসির এক সাংবাদিকের করা প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, যেটা আমি বলেছি, সেটাই হবে। তাকে মন্ত্রিসভায় রাখব না, দলেও রাখব না। একজন মন্ত্রীকে বাদ দেওয়ার কিছু প্রসিডিউর আছে, সেগুলো দেখে নেবেন। প্রসিডিউরগুলো পড়লেই জানতে পারবেন। আপনারা জানেন, রাষ্ট্রপতি এখন হজ করতে দেশের বাইরে আছেন। তার অব্যাহতির ফাইলগুলো প্রস্তুত আছে, অফিস খুললেই কার্যকর হবে।

লতিফকে দল থেকে বাদ দেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমার মনে হয় না, ওয়ার্কিং কমিটির কেউ এর বিরোধিতা করবে। একমাত্র আওয়ামী লীগ গঠনতন্ত্র অনুযায়ী চলে, এ ছাড়া কেউ ঠিকমতো চলে না।

অপর এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, বিএনপির আন্দোলন হলো মানুষ খুন করা। অনেকে বলেছিল, ৫ জানুয়ারির পর দেশে গৃহযুদ্ধ বাধবে। কিন্তু বাধেনি। তাদের আন্দোলন সম্পর্কে মানুষের একটা অভিজ্ঞতা হয়ে গেছে, তারা কী করতে পারে। কঠোর আন্দোলন দেখা করার ক্ষমতা সরকারের আছে। খালেদা জিয়া কার বাতাসে নাচেন, সেটা আমি জানি না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।