বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হলে আ.লীগের পরাজয় হবে


প্রকাশিত: ০৩:০৩ পিএম, ০৫ আগস্ট ২০১৫
ফাইল ছবি

বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হলে ক্ষমতাসীন আওয়ামী লীগের পরাজয় হবে বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী ও আওয়ামী লীগের সংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান নূর।

বুধবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে শেখ কামালের ৬৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর চোখের দিকে তাকালে কোনো কর্মীর পক্ষে অপরাধ করা সম্ভব নয়। এই বিশ্বাস আমাদের ধারণ করতে হবে। এ বিশ্বাস থেকে যদি আমরা বিচ্যুত হই, চোখ সরিয়ে নেই ওই (বঙ্গবন্ধু) চোখ থেকে, আমাদের পরাজয় অবশ্যম্ভাবী।

যুবলীগ নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমরা জয়ী হতে চাই। তাই বঙ্গবন্ধু ও শেখ কামালের আদর্শগুলো আমাদেরকে বেশি অনুসরণ করতে হবে।

প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে দেশের অগ্রগতি হচ্ছে উল্লেখ করে আসাদুজ্জমান নূর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস দূর করতে যুদ্ধ করছেন। এই যুদ্ধে আমাদেরকেও সহযাত্রী হতে হবে। এর মাধ্যমেই দেশ আরো এগিয়ে যাবে।

এর আগে সকাল ৮ টায় আবাহনী ক্রীড়াচক্র মাঠে শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে যুবলীগ। এছাড়াও সকাল ৯টায় বনানীতে শেখ কামালের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে দোয়া ও মোনাজাত করে সংগঠনটির নেতাকর্মীরা।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।