ভারতের কথা ভালো লেগেছে : মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৮ জুলাই ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘বাংলাদেশের নির্বাচনে ভারত নাক গলাবে না’ ভারতের এমন কথা অনেক ভালো লেগেছে।

তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচনে ভারতের পরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের পক্ষ নিয়েছিলেন। এবার জাতীয় নির্বাচনে ভারত কোনো পক্ষ নিবে না- এ জন্য ভারতকে ধন্যবাদ।

রোববার (৮ জুলাই) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

মোশাররফ বলেন, নির্বাচন নিয়ে সরকার বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। সরকারের গুজবে কান দিবেন না। কারণ খালেদা জিয়াকে মুক্ত করে আগামী নির্বাচনে আমরা যাব। দেশে সুষ্ঠু নির্বাচন হবে এবং স্বৈরাচার সরকারের পতন ঘটবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আন্দোলন কখনও বলে কয়ে হয় না। আপনারা প্রস্তুত থাকবেন, আন্দোলন হবে। গত নির্বাচনের মতো প্রহসনের নির্বাচন দেশের মানুষ মেনে নিবে না এবং হতে দিবে না। সংসদ ভেঙে দিয়ে নির্বাচন করতে হবে। তা না হলে কোনো নির্বাচন আর হবে না।

কোটা নিয়ে তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের দাবি মেনে না নিয়ে প্রধানমন্ত্রী সাধারণ ছাত্রদের সঙ্গে প্রতারণা করেছে। তিনি পবিত্র সংসদে দাঁড়িয়ে টোটাল কোটাই বাদ দেয়ার ঘোষণা দিয়েছেন।

তিনি আরও বলেন, সরকার দেশের আইনকে ধ্বংস করে প্রধান বিচারপতিকে দেশ থেকে বিতাড়িত করেছে। সরকার নিম্ন আদালতকে নিয়ন্ত্রণ করছে যা প্রধান বিচারপতি দেশ ছাড়ার আগেই বলে গেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক উলফাতের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ ইব্রাহিম, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তৃতা করেন।

কেএইচ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।