খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন হবে না : মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৪ পিএম, ৩০ মে ২০১৮
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন- এক সুতায় গাঁথা। সুতরাং বিএনপি ও বেগম জিয়া ছাড়া কোনো নির্বাচন হবে না।’

বুধবার রাজধানীর আসাদগেটে ফ্যামিলি ওয়ার্ল্ড হোটেলে ‘জিয়াউর রহমান ফাউন্ডেশন’ আয়োজিত এক ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎবার্ষিকী এবং চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা ও কারামুক্তির জন্য এই দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার আজ আদালতকে সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করছে। তাই আইন-আদালতের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করা যাবে না। আমরা বিশ্বাস করি, আগামীদিনে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, দেশনেত্রীর মুক্তি, এদেশের গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন- এক সুতায় গাঁথা। সুতরাং খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন হবে না। তাই খালেদা জিয়াকে মুক্ত করা আমাদের প্রথম দায়িত্ব।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এবং বিএনপির কেন্দ্রীয় নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় এতে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ গুম-খুনের শিকার নেতাকর্মীদের পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন।

ইফতারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ইউসুফ হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাজমেরী এস ইসলাম, আবদুল হাই শিকদার, ঢাবির শিক্ষক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক মোর্শেদ হাসান খান, অধ্যাপক আল মোজাদ্দেদী আলফেসানী, অধ্যাপক মুহাম্মদ মেজবাহ-উল-ইসলাম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. রফিকুল ইসলাম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু, ডা. শহীদুল আলম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরীসহ নিখোঁজ ও ক্ষতিগ্রস্ত বিএনপিদলীয় ৩৫টি পরিবারের স্বজনরা অংশ নেয়।

কেএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।