খুলনার নির্বাচন গণতন্ত্রের বিজয় : নাসিম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৬ মে ২০১৮

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার প্রয়োগের বিজয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বধুবার (১৬ মে) সকালে ধানমন্ডির ৩২ এ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু -১’ মহাকাশে সফল উৎক্ষেপণ উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মধ্য দিয়ে মহাকাশ বিজয় করেছি। অামরা অাজকে মহাকাশে বঙ্গবন্ধুর জয় বাংলা স্লোগান পৌঁছে দিয়েছি। বাংলার সার্বিক উন্নয়ন ও ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে অাজকে এই মহাকাশ বিজয়।

তিনি বলেন, খুলনা সির্টি কর্পোরেশন নির্বাচনের বিজয় গণতন্ত্রের বিজয়। জনগণের ভোটাধিকার প্রয়োগের বিজয়। সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে অনেক অাশঙ্কা ছিল। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় হয়েছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, অাওয়ামী লীগের প্রার্থী খালেদ একজন পরিচ্ছন্ন ও সফল মেয়র ছিলেন। খুলনার জনগণ তাদের ভুল বুঝতে পেরে, গতবারের কাছ থেকে শিক্ষা নিয়ে খালেদকে বিজয় করেছে। আমরা মনে করি বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে এবং জনগণ ভোট দিয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপির প্রার্থীর একটি কেন্দ্র নিয়ে অভিযোগ ছিল যা নির্বাচন কমিশন বন্ধ করে দিয়েছে। নির্বাচন হলে জয়-পরাজয় থাকবে। কিন্তু জয় পরাজয়কে শান্ত মনে গ্রহণ করাটাই হচ্ছে গণতন্ত্রের অাচরণ। এ নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের যাত্রা এবং শান্তির পথে বাংলাদেশ এটা প্রমাণ হয়ে গেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, অাদালতের রায়ে সাবেক প্রধানমন্ত্রী (খালেদা জিয়া) কারাগারে অাছেন। তার চিকিৎসা নিয়ে অামরা কেন রাজনীতি করব, প্রশ্নই ওঠে না। সার্বিকভাবে মযার্দার সঙ্গে তার চিকিৎসা করা হচ্ছে। বরং বিএনপিই বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বাশার মাইজভান্ডারি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এইউএ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।