কমিটি ঘোষণা আসতে দু-একদিন লাগতে পারে : জাকির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১২ মে ২০১৮

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেছেন, কমিটি জন্য যোগ্যতার ভিত্তিতে কিছু নাম নেত্রীর কাছে জমা দেয়া হয়েছে। শিগগিরই মাননীয় নেত্রী নতুন নেতৃত্বের বিষয় আমাদের জানিয়ে দেবেন। হয়তো দু-একদিন সময়ও লাগতে পারে কমিটি ঘোষণা আসতে।

শনিবার বিকেল সাড়ে ৩টায় দ্বিতীয় অধিবেশনের শুরুতে এস এম জাকির হোসাইন এসব কথা বলেন। অবশ্য ছাত্রলীগ সাধারণ সম্পাদকের বক্তব্য শেষেই সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

ইতোমধ্যে চূড়ান্তভাবে প্রকাশ করা হয়েছে ছাত্রলীগের পদপ্রত্যাশী বৈধ প্রার্থীদের তালিকা।

শুক্রবার রাতে সংগঠনে ২৯তম কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন কমিশন এ তালিকা প্রকাশ করে। স্বাক্ষর করেন প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন, নির্বাচন কমিশনার নওশাদ উদ্দিন সুজন ও সাকিব হাসান সুইম।

এর আগে শুক্রবার বিকেলে ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেয়ার সময় সংগঠনের নেতা নির্বাচনে ২৮ বছর নির্ধারণের ঘোষণা দেন সংগঠনটির সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ছাত্রলীগে নেতৃত্ব নির্বাচনে বয়স ২৭। কিন্তু বর্তমান কমিটি ইতোমধ্যে ৯ মাস অতিক্রম করেছে। তাই আমি চাই না কেউ যেন বঞ্চিত হোক। বয়স এক বছর গ্রেজ দিচ্ছি। ২৮ বছর নির্ধারণ করা হলো।

বৈধ প্রার্থীদের তালিকা থেকে জানা গেছে, সভাপতি প্রার্থী ৬৬ জন। সাধারণ সম্পাদক প্রার্থী ১৬৯ জন। এদের মধ্যে অনেকে সভাপতি ও সাধারণ সম্পাদক উভয় পদেই আবেদন করেছেন।

এদিকে এক নোটিশে বাদ পড়া পদপ্রত্যাশীদের কারও সুনির্দিষ্ট অভিযোগ থাকলে সকাল ১০টার মধ্যে নির্বাচন কমিশনের সঙ্গে মনোনয়ন ফরমের অনুলিপি নিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।

এমএইচ/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।