সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক রাইসের মৃত্যু


প্রকাশিত: ১২:৩৫ পিএম, ২৯ জুলাই ২০১৫

দীর্ঘদিন মস্তিস্কের টিউমারের সঙ্গে লড়াই করে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ক্লাইভ রাইস। ৬৬ বছর বয়সে সব মায়া ত্যাগ করেছেন প্রোটিয়া এই অধিনায়ক।

সোমবার পেটে ব্যথা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। আর সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দক্ষিণ আফ্রিকার এই দুর্ভাগা অধিনায়ক রাইস। চলতি বছরের মার্চে টিউমার ক্যান্সারের চিকিৎসার জন্য ভারতের ব্যাঙ্গালোরে এসেছিলেন। লাভ হয়নি খুব একটা সেটা অকাল প্রস্থানই বলে দেয়।

অলরাউন্ডার রাইস জাতীয় দলের হয়ে মাত্র ৩টি ওয়ানডে খেলেছেন। বর্ণবাদ কেড়ে নিয়েছে তার সোনালী ক্যারিয়ার। দুর্ভাগ্যজনকভাবে ১৯৯২ বিশ্বকাপের দলে জায়গা হয়নি। পরে আর কখনো জাতীয় দলের হয়ে খেলতে পারেননি। দক্ষিণ আফ্রিকা হয়ে ৩ ওয়ানডেতে ২৬ রানের সাথে ২টি উইকেট নিয়েছেন।

তবে তার প্রথম শ্রেণির ক্যারিয়ার ছিল দুর্দান্ত। ক্যারিয়ারের অধিকাংশ সময় ঘরোয়া ক্রিকেট খেলে ১৯৯৪ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ৪৮২টি প্রথম শ্রেণির ম্যাচে ৪০.৯৫ গড়ে করেছেন ২৬৩৩১ রান। ২২.৪৯ গড়ে নিয়েছেন ৯৩০ উইকেট।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।